নিউজ ডেস্ক:

সম্প্রীতি মহেশখালী উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড মিয়াজির পাড়ায় ভুলবোঝাবুঝি জের ধরে একই এলাকার মৃত আবু সৈয়দের ছেলে আব্দুল্লাহ আল মামুন রিফাতের বিরুদ্ধে অপপ্রচার চালানো তীব্র নিন্দা জানিয়েছেন।

গত ৬ই সেপ্টেম্বর মহেশখালী উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড মিয়াজির পাড়াস্থ নুরুবর পুকুরের দক্ষিণ পাশে একটি সামাজিক অনুষ্ঠানে সাউন্ড বক্স বাজায়। তখন আনুমানিক রাত দশটার দিকে স্থানীয় মৃত আবু সৈয়দের ছেলে মাতারবাড়ী তৈয়্যবিয়া মাদ্রাসার ১০ম শ্রেণীর ছাত্র মিজানুর রহমান রিশাদ সহ তাঁর ৪/৫ জন বসে পুকুর পাড়ে ড্রেইনের ওয়ালে বসে মোবাইল দেখা অবস্থায় ছিল।

কিন্তু হঠাৎ পুকুরের পাশের প্রোজেক্টের দেখভাল করার দায়িত্ব থাকা ছেলেটি ওদের চোখের দিকে বার বার টর্শ লাইট জ্বালিয়ে বিরক্ত করলে উক্ত ছেলেটার সাথে রিশাদ সহ তাঁর বন্ধুদের তর্কাতর্কি হয়, এক পর্যায়ে প্রজেক্ট এর মালিক ফারুক পিতা অহিদুল কাঁদের রিশাদ সহ তাঁর বন্ধুদের মারপিট করে জখম করে। উক্ত ঘটনার প্রেক্ষিতে রিশাদের বড় ভাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন রিফাতকে ফোন করা হলে রিফাত স্ব-শরীরে ঘটনা সমাধানের উদ্দেশ্যে পুকুর পাড়ে গেলে ফারুক সহ ওনার আত্মীয়-স্বজনের মধ্যে ভুল বোঝাবুঝির ফলে হাতাহাতির ঘটনা ঘটে।

কিন্তু ঘটনা পরবর্তী কিছু দুষ্কৃতিকারী মহল ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রিফাতের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উস্কানিমূলক এবং মানহানিকর স্ট্যাটাস ও হুমকি ধমকি দিচ্ছেন সরাসরি।

এব্যাপারে রিফাত নিন্দা জানিয়ে বলেন, আমি আব্দুল্লাহ আল মামুন রিফাত পিতা: মৃত আবু সৈয়দ, মাতা: মাইমুনা খানম, মহেশখালীর মাতারবাড়ী, মিয়াজির পাড়া,৫নং ওয়ার্ডের সুনাগরিক হই। আমি বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছি। গতকাল ৬ই সেপ্টেম্বর আনুমানিক রাত ১০ টায় আমার আপন ছোট সহ আমার সাথে যে ঘটনাটি ঘটেছে সেটির জের ধরে দুষ্কৃতিকারী মহল ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চালাচ্ছে। আমি দীর্ঘদিন এলাকায় সুনামের সাথে চলে আসতেছি। আমার জানা মতে এই জীবনে আমার বিরুদ্ধে কেউ বিন্দু পরিমাণ অভিযোগ করেনি ইনশাআল্লাহ। কিন্তু হঠাৎ আমার আপন ছোট ভাইয়ের সাথে আমার এক আত্নীয়ের ভুল বুঝাবুঝি হলে আমি ঘটনার সমাধানের জন্য আমার পিতার অনুপস্থিতিতে আমি অভিভাবক হিসেবে গেলে আমার সাথে ঐ জৈনক আত্মীয় এবং তার ভাইদের সাথে ভুল বুঝাবুঝি হয়। কিন্তু উক্ত ঘটনাকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতিকারী মহল ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ, মিথ্যা, ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করে আসতেছে।

আমি এই জীবনে কোনদিন মদ, গাঁজা এবং ইয়াবা তো দূরের কথা সিগারেট পর্যন্ত হাতে নিনাই। অথচ আমি ইয়াবা সেবন করে প্রজেক্ট চুরির উদ্দেশ্যে হামলা করেছি বলে একদল স্বার্থান্বেষি মহল অপপ্রচার চালাচ্ছেন যা আমি এবং আমার ভাই শিক্ষার্থী হিসাবে আমাদের কাছে খুবই দুঃখজনক ও মানহানিকর। সুতরাং, আমি উক্ত অপপ্রচারের বিরুদ্ধে আইন সহায়তা নিচ্ছি খুব শীঘ্রই।এমতাবস্থায় সকলকে আমার পাশে থাকার জন্য অনুরোধ রইল।