মিছবাহ উদ্দীন আরজু, (নিজস্ব প্রতিনিধি):

“অধ্যায়নে বিস্তৃতি, আচরণে সৌহার্দ্য, ব্যক্তিত্বে পরিপক্বতা, পরিকল্পনায় দূরদর্শিতা, মেজাজে দাঈ ইলাল্লাহ ও রুহানিয়াত চর্চার মধ্যে দিয়ে হোক চূড়ান্ত বিপ্লবের ক্ষেত্র নির্মাণ”

এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২১ ফেব্রুয়ারি (সোমবার) বিকাল ২:০০ ঘটিকায় মহেশখালী পৌরসভাস্থ অহনা কনভেনশন হলে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ (আইসিএবি) মহেশখালী উপজেলা দক্ষিণ শাখার সভাপতি এইচ এম বাইতুল্লা মাসুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরফাতুর রহমান খোকার সঞ্চালনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এইচ এম হাবিব উল্লাহ এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে ২০২২ সেশনের থানা সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় মাদ্রাসা বিভাগীয় উপ সম্পাদক আব্দুল্লাহ আল মুরশেদ কারিমী

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ছাত্র আন্দোলন কক্সবাজার জেলার সভাপতি এইচ এম মিছবাহ্ উদ্দীন কায়সার বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ছাত্র আন্দোলন কক্সবাজার জেলার সদ্য সাবেক কওমি মাদ্রাসা বিষয়ক সম্পাদক আশেক মুহাম্মদ জুনাইদ,
ইসলামী যুব আন্দোলন কক্সবাজার জেলার সভাপতি মাওলানা শফিউল আলম, প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ মহেশখালী উপজেলা দক্ষিণ শাখার সভাপতি মাওঃ হেলাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ মহেশখালী উপজেলা দক্ষিণ শাখার সেক্রেটারি মুহাম্মদ বেলাল হোসাইন।

উপস্থিত ছিলেন- সাবেক ছাত্র নেতা মাওলানা তকি উল্লাহ, ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা দক্ষিণ শাখা সভাপতি মুহাম্মদ রমজান আলী, ইসলামী যুব আন্দোলন মহেশখালী উপজেলা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শাকের উল্লাহ বাহার সহ ইসলামী আন্দোলন বাংলাদেশ সকল অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল মুরশেদ কারিমী বলেন- “ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ভবিষ্যত বাংলাদেশের জনকল্যাণকামী, ন্যায়পরায়ণ ও ইনসাফভিত্তিক নেতৃত্ব বিনির্মাণে অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। মহান আল্লাহ প্রদত্ত শান্তিপূর্ণ জীবন ব্যবস্থা ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় সর্বোচ্চ ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে এ দেশের মাটিকে ইসলামী বিপ্লবের জন্য প্রস্তুত করতে হবে।”

তিনি আরো বলেন- “২০২২ সেশনের নবগঠিত কমিটিকে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ন্যায়, ইনসাফ ও শান্তি প্রতিষ্ঠার এই সংগ্রাম ও ইসলামী বিপ্লবের বার্তা অত্র থানার প্রতিটি ছাত্র জনতার কর্ণকুহরে পৌছে দিতে হবে। শাসনব্যবস্থার ভঙ্গুরতা কাটাতে এতদঅঞ্চলের সচেতন শিক্ষার্থীদেরও এগিয়ে আসতে হবে। এই অঞ্চলকে ইসলামী বিপ্লবের জন্য প্রস্তুত করতে সর্বোচ্চ ত্যাগ ও সাহসিকতা নিয়ে নেতৃত্ব দিতে হবে।

প্রধান অতিথি বক্তব্যশেষে সবার সার্বিক পরামর্শ স্বাপেক্ষে ও সংগঠনের জেলা সভাপতি ছাত্রনেতা এইচ এম মিছবাহ উদ্দীন কায়সার এর সিদ্ধান্তক্রমে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মহেশখালী উপজেলা দক্ষিণ শাখার ২০২১ সেশনের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে ২০২২ সালের নতুন নেতৃত্ব নিয়ে কমিটি ঘোষণা করেন। ২০২২ সালের কমিটিতে সভাপতি হিসেবে মুহাম্মদ অকি উদ্দীন, সহ- সভাপতি হিসেবে মুহাম্মদ মহিম উদ্দীন ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আরফাতুর রহমান খোকা মনোনীত হয়েছেন। কমিটি ঘোষণার পর দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে থানা সম্মেলন-২২ সম্পন্ন হয়।