দ্বীপ নিউজ ডেস্ক:

মহেশখালী উপজেলার গোরকঘাটা সিকদার পাড়া তরুণ সোসাইটি পক্ষ থেকে উক্ত এলাকার বিভিন্ন স্থান পরিষ্কার পরিচ্ছন্ন করার অভিযান চলে।

উক্ত পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান টি চলে আজ ১৩ এপ্রিল মঙ্গলবার দুপুর ২টার পর থেলে শুরু করা হয়।

উক্ত পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান সম্পর্কে সিকদার পাড়া তরুণ সোসাইটি কতৃপক্ষ জানায়, অনেক সময় ময়লা-আবর্জনা আমাদের চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা যায়। সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। কেননা এগুলো পরিবেশ দূষিত করে। যার ফলে সমাজের পরতে পরতে রোগব্যাধি ও অসুস্থতা বেড়ে যায়। যা আমাদের কাম্য নয়। কারণ সুস্থতা সব সুখের মূল। শরীর সুস্থ থাকা, ভালো থাকা যে কোনো মানুষের অন্যতম কামনা। একান্ত মনের প্রত্যাশা।

কিন্তু শারীরিকভাবে সুস্থ থাকার জন্য নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। অপরিষ্কার-অপরিচ্ছন্নতা দূর করতে হবে। ময়লা-আবর্জনা নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে।

সুস্থ ও সুন্দর জীবন লাভের অন্যতম উপায় পবিত্র ও পরিচ্ছন্ন থাকা। এ পবিত্রতা ও পরিচ্ছন্নতা জীবনযাপন ইসলামের অন্যতম সৌন্দর্য এবং ইবাদত। আল্লাহ তাআলা পবিত্র ও পরিচ্ছন্ন ব্যক্তিদের ভালোবাসেন।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘পবিত্রতা ঈমানের অর্ধেক।’ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও পবিত্রতার প্রতি তিনি অনেক গুরুত্ব দিয়েছেন। সুতরাং সব মানুষেরই উচিত, নিজের ও সুন্দর পরিবেশের জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন ও পবিত্রতাপূর্ণ জীবন যাপন করা। পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখা। এ কথা মনে রাখা- পরিষ্কার-পরিচ্ছন্নতা ও পবিত্রতা শুধু সুস্থ থাকার অনুসঙ্গই নয়, বরং তা কুরআন-সুন্নাহর নসিহত এবং ইবাদত।

আর নয় অপরিচ্ছন্ন গ্রাম, এবার হবো সচেতন। লক্ষ্য পরিচ্ছন্ন গ্রাম, সাথে পরিচ্ছন্ন হবে মন।