1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
আলহাজ্ব মাওলানা বশির আহমদ (রহ.) এর ৮ম মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা | দ্বীপ নিউজ
December 2, 2022, 11:54 pm
শিরোনাম :
মহেশখালীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মহেশখালী পৌরসভায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহীর শরীরের নিম্নাংশ বিচ্ছিন্ন মহেশখালী হাসপাতালে চালু হল নবজাতক পরিচর্যা কেন্দ্র মহেশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক ইসলামী কনফারেন্স’ চিহ্নিত বালিখেকোদের সাথে বিট অফিসারের সখ্যতা, বন্ধ হচ্ছে না অবৈধ বালি উত্তোলন আপনার সাহায্যে বাঁচাতে পারে  কোরআনে হাফেজ জামাল উদ্দিন’র জীবন অনিশ্চিত ভবিষ্যৎ, পেশা পরিবর্তনের পথে কোহেলিয়া নদীর জেলেরা মহেশখালীতে উপকারভোগীর টাকায় নির্মিত হচ্ছে মুজিববর্ষের ঘর! মহেশখালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ২৩ জন ওয়ারেন্টভুক্ত আসামী আটক কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট

আলহাজ্ব মাওলানা বশির আহমদ (রহ.) এর ৮ম মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা

  • আপডেটের সময় : সোমবার, ফেব্রুয়ারি ১৫, ২০২১
  • 94 ভিউ

ইশরাত মোঃ শাহ জাহান

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়নের শুকরিয়া পাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান আলহাজ্ব মাওলানা বশির আহমদ (রহ.)।
৫ ভাই ও ৩ বোনের মধ্যে ছিলেন তিনি সবার ছোট।
এশিয়া মহাদেশের অন্যতম শীর্ষ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া পটিয়া থেকে দাওরায়ে হাদিস শেষ করার পর বগুড়া’র ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিল মাদরাসায় এক বৎসর মোহাদ্দিস হিসেবে কর্ম জীবন শুরু করেন।

তারপর মহেশখালীর প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান বড় মহেশখালী নতুন বাজার এমদাদীয়া কাসেমুল উলুম বড় মাদরাসায় দুই বৎসর শিক্ষা পরিচালক (নাজেমে তালিমাত), অতপর মুন্সির ডেইল হুসাইনিয়া আজিজুল উলুম মাদরাসায় শিক্ষা পরিচালক (নাজেমে তালিমাত) পরে দীর্ঘ ১৮ বৎসর পর্যন্ত পরিচালক পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

পরে নিজ গ্রাম বড় মহেশখালী শুকরিয়া পাড়ায় তৎকালীন হাজ্বী সাহেব হুজুর (রহ.) এর তত্বাবধানে দারুল ইশা আত আল ইসলামীয়া মাদরাসা প্রতিষ্ঠা করে দীর্ঘ ৮ বছর পর্যন্ত পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

পরে হোয়ানক পানিরছড়া আবু হুরায়রা (রাঃ) মাদরাসায় ৩ বছর পর্যন্ত পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

পরে বড় মহেশখালী ফকিরা ঘোনা নুরুল উলুম মাদরাসায় ২ বছর পর্যন্ত পরিচালক পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

সাংসারিক জীবনে তিনি ৩ পুত্র ও ৮ কন্যা সন্তানের জনক। তাঁর পুত্র সন্তানদের প্রথম পুত্র মাওলানা আ হ ম ওসমান গনী জিহাদী আল জামিয়া আল ইসলামিয় পটিয়া থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করার পাশাপাশি কামিল (মাস্টার্স) সম্পন্ন করে বর্তমানে বড় মহেশখালী দারুল কোরআন সুন্নিয়া দাখিল মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। দ্বিতীয় পুত্র ওবায়দুর রহমান চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স) এলএলএম (মাস্টার্স) সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত। ছোট সন্তান হাফেজ আতাউর রহমান আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় অধ্যায়নরত।

কন্যা সন্তানদের মধ্যে সবাই ইসলামি ও জেনারেল শিক্ষায় শিক্ষিত।

কিন্তু তিনি হঠাৎ করে বিগত ১৪ ই ফেব্রুয়ারী ২০১৩ইং সনে সবাইকে কাঁদিয়ে মহান প্রভুর ডাকে সাড়া দিয়ে আমাদের চলে যান।

আজ ৮ম মৃত্যুবার্ষিকীতে এই দিনে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করি, মহান আল্লাহ যেন মরহুম আলহাজ্ব মাওলানা বশির আহমদ (রহ.) কে জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ মোকাম দান করেন।

সাথে সাথে তাঁর সহযোগী, পরম স্নেহের ছাত্র, আত্বীয় স্বজন, বন্ধু মহল সহ সকলের প্রতি দোয়া কামনা করছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!