1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
এসআইটি'তে কক্সবাজারের নারীদের জন্যে ফ্রী কম্পিউটার কোর্স চালু করল নারী বিষয়ক অধিদপ্তর | দ্বীপ নিউজ
February 28, 2024, 9:50 pm
শিরোনাম :
মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

এসআইটি’তে কক্সবাজারের নারীদের জন্যে ফ্রী কম্পিউটার কোর্স চালু করল নারী বিষয়ক অধিদপ্তর

  • আপডেটের সময় : সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২
  • 246 ভিউ
ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

 

প্রেস বিজ্ঞপ্তি:

মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এস আইটিতে কক্সবাজারের নারীদের জন্যে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

আজ ১২ সেপ্টেম্বর সকাল ১১ টায় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক ( আইজিএ) প্রশিক্ষণ (২য় সংশোধিত) প্রকল্পের আওতাভুক্ত কক্সবাজার জেলা শহরে মহিলাদের বিনামূল্যে কম্পিউটার অফিস এপ্লিকেশন প্রোগ্রাম এর শুভ উদ্বোধন হয়।

উক্ত অনুষ্ঠানটি কক্সবাজার শহরের প্রাণকেন্দ্র কালুর দোকানস্থ সীমা টেইলার্স বিল্ডিংয়ের ৩য় তলায় অবস্থিত কম্পিউটার অফিস এপ্লিকেশন প্রোগ্রামের প্রশিক্ষণ কেন্দ্র সিলিকন ইন্সটিটিউট অব টেকনোলজি এর সেমিনার রুমে অনুষ্ঠিত হয়৷

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহেদ ইকবাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর সম্পাদক মুজিবুল ইসলাম, প্রোগ্রামের সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তর কক্সবাজার এর উপ পরিচালক সুব্রত বিশ্বাস।

অনুষ্ঠানের মূল আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন ‘কম্পিউটার এপ্লিকেশন প্রোগ্রাম’ এর ফ্রি কোর্সে সিলেক্টেড প্রশিক্ষণার্থীরা সহ অন্যান্যরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি এডিসি (জেনারেল) জাহেদ ইকবাল প্রশিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্যে বলেন, যে কোন চাকুরীতে এখন কম্পিউটার জানা আবশ্যক আর সেটির প্রাথমিক ও গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কোর্স কম্পিউটার এপ্লিকেশন প্রোগ্রাম। যুগের সাথে নিজেকে এগিয়ে নিতে কম্পিউটার প্রশিক্ষণের বিকল্প নেই ও আউটসোর্সিংয়ের বিশাল আয়ের সুযোগকে কাজে লাগাতে আইটিতে স্কিল ডেভেলপমেন্ট করতে পারলেই ঘরে বসে বৈদেশিক মুদ্রা অর্জন করা যায়।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্যে মুজিবুল ইসলাম বলেন, বাংলাদেশের ৫১ শতাংশ নারী, নারীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন যেমন কল্পনা করা যায় না ঠিক দেশকে উন্নতের শিখরে পৌছাতে আইসিটিতে দক্ষতা উন্নয়নের বিকল্প নেই। বর্তমান সরকার আইসিটি ক্ষেত্রে দিন দিন প্রশংসনীয় বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে যা থেকে তরুন-তরুণীরা নিজেদেরকে দক্ষ করে তুলতে সক্ষম হচ্ছে যা বিশ্বজুড়ে বাংলাদেশের অনেকেই আইটি সেক্টরে স্বনির্ভর হচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি সুব্রত বিশ্বাস তার বক্তব্যে আইজিএ প্রকল্পের বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণের কথা সুন্দরভাবে তুলে ধরেন।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র এস আইটির পরিচালক মোঃ এরফান হোছাইন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা রানা বড়ুয়া।

উক্ত প্রকল্পের সার্বিক সহযোগিতায় আছেন কক্সবাজার মহিলা বিষয়ক অধিদপ্তর, বাস্তবায়নে প্রিন্স এডুকেশন গ্রুপের পার্টনার কম্পিউটার ট্রেনিং সেন্টার সিলিকন ইন্সটিটিউট অব টেকনোলজি।

জানা যায়, ধাপে ধাপে পুরো কক্সবাজার জেলা জুড়ে বিভিন্ন উপজেলায় নারীদের জন্যে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ সহ বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম হাতে নিবে। এবং বেকার নারীদের দক্ষ করে গড়ে তুলতে মহিলা বিষয়ক অধিদপ্তর সহ তার সহযোগী প্রতিষ্ঠান সমূহ একসাথে কাজ করবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!