শফিউল আলম(মহেশখালী)

দেশের একমাত্র পাহাড়ী দ্বীপ মহেশখালী উপজেলার ঠাকুরতলা ডেইলপাড়ায় ২০০৩ সালে প্রতিষ্ঠিত ওয়ার্ল্ড এ্যামিটি লাইব্রেরির চট্টগ্রাম উপকমিটি গঠনকল্পে এক আলোচনা সভা ওয়ার্ল্ড এ্যামিটি লাইব্রেরির প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা জনাব মুহাম্মদ সলিমুল্লাহ’র সভাপতিত্বে বাকলিয়া থানাধীন রাহাত্তরপুল জামে মসজিদের পাশে তাঁরই বাসায় ২৩ই অক্টোবর, শুক্রবার সকাল ১১ টার সময় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা ব্যাংকার জনাব মুহাম্মদ সলিমুল্লাহ, প্রতিষ্ঠাতা সদস্য ও কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক জনাব অ্যাডভোকেট নুরুল আলম প্রমুখ।

বক্তারা ওয়ার্ল্ড এ্যামিটি লাইব্রেরির মূল বিষয়: “এসো সবাই বই পড়ি, আলোকিত জীবন গড়ি” কে বাস্তবে রূপ দেওয়ার উপর গুরুত্বারোপ করার পাশাপাশি, লাইব্রেরির কাজে গতিশীলতা আনয়নের জন্য ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার শহরে অবস্থানরত সদস্যগণের সমন্বয়ে পর্যায়ক্রমে আঞ্চলিক উপকমিটি গঠনের প্রয়োজনীয়তা এবং লাইব্রেরির স্থান ও  অবকাঠামো নির্মাণের লক্ষ্যমাত্রা নির্ধারণের প্রস্তাবনাসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।

উক্ত সভায় উপস্থিত সদস্যগণের সম্মতিতে আগামী ২০২০-২০২৩ তিন বছর মেয়াদের জন্য ব্যাংকার জনাব মুহাম্মদ সলিমুল্লাহকে আহ্বায়ক ও জনাব মোহাম্মদ ছালামত উল্লাহকে সদস্য সচিব করে ২১জন বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে অন্যান্য সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করা হয় আয়াত উল্লাহ, জালাল উদ্দিন, মোহাম্মদ আলম, আশেক উল্লাহ, শাহেদ হোসাইন, আলাউদ্দিন, শাহাদাত উল্লাহ, মশহুদ মোকতাদির আল হাসনাইন, রকিবুল হাসান শাহেদ, সায়েম শাহ, জিয়াউল হক ফরিদ, কায়ছার, শাকের রেজা কাদেরি, শাহাদাত উল্লাহ,  মোহাম্মদ মিসবাহ, জয়নাল, মোবারক আহমদ ও নুরুল আলম প্রমূখকে।