সংবাদ বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ কৃষকলীগের সুবর্ণ জয়ন্তী ও ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কক্সবাজার জেলা মডেল কৃষকলীগ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকাল ৩টায় কৃষকলীগের অস্থায়ী দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
এতে সভাপতিত্ব করেন জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। আরো বক্তব্য রাখেন জেলা, শহর ও সদর কৃষকলীগের নেতৃবৃন্দ।

এ উপলক্ষে বিকাল ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় শহরের ৭টি হেফজ ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় অস্থায়ী দলীয় কার্যালয়ে কেককেটে প্রতিষ্টাবার্ষিকী উদযাপন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের ৪নং ওয়ার্ড কৃষকলীগের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, জেলা কৃষকলীগের
যুগ্ম সাধারণ সম্পাদক সনজিত চক্রবর্তী, দপ্তর সম্পাদক হোসাইন মাসুম, প্রচার সম্পাদক মোর্শেদুর রহমান খোকন, তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক শাহাদত হোছাইন, জেলা নেতা আফলাতুন সিকদার, ইমাম হোসেন, একরাম জুয়েল, ইয়াকুব আলী ইমন, ওয়াহিদ আল-মারুফ এবং শহর কৃষকলীগের সভাপতি এরশাদুজ্জামান সুমন, সহ-সভাপতি ইব্রাহিম পিয়ারু, জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের হেলালী, জাবেদ মোস্তফা, শহর নেতা নজরুল ইসলাম, রুবেল শর্মা, ৫ নং ওয়ার্ড সভাপতি দিদারুল করিম, সহ-সভাপতি ও সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আরিফুল্লাহ নূরী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।

এছাড়া, সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মুকুল, সাবেক যুগ্ম আহ্বায়ক মাস্টার মনসুরসহ শহরের ওয়ার্ডসমুহের সভাপতি ও সম্পাদকবৃন্দ।

কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করে দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে কৃষকলীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জল ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার জেলা মডেল কৃষকলীগ জাতির পিতার স্বপ্নপুরণে কাজ করে যাচ্ছে।

এদিকে, শহরের ৮টি হেফজখানা ও এতিমখানায় বিভিন্ন খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করা হয়। এগুলো হলো- শহরের ১নং ওয়ার্ডের কুতুবদিয়াপাড়া হেফজখানা ও এতিমখানা, ৫নং ওয়ার্ডের হাসেমিয়া মাদ্রাসা সংলগ্ন এমদাদুল উলুম হেফজখানা ও এতিমখানা, ৬নং ওয়ার্ডের আবু উকিলের ঘোনাস্থ আবু আহমদিয়া হেফজখানা ও এতিমখানা, ৭নং ওয়ার্ডের পাহাড়তলী এলাকার আবু হুমাইরা (রাঃ) হেফজখানা ও এতিমখানা এবং বাঁচামিয়া ঘোনাস্থ হামিউসুন্নাহ হেফজখানা ও এতিমখানা, ৭নং ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ারছড়া দারুসসালাত হেফজখানা ও এতিমখানা, ৮নং ওয়ার্ডের বায়তুল ইজ্জত হেফজখানা ও এতিমখানা এবং সদরের খুরুশকুল এলাকার তেতৈয়া সিরাজনাহার হেফজখানা ও এতিমখানা। প্রতিটি এতিমখানা ও হেফজখানায় ৫০ কেজি চাল, ৫ কেজি মুরগী, ৫ কেজি আলু, ৫ কেজি পিঁয়াজ, ২ কেজি সয়াবিন তেল ও ১০টি করে কম্বল বিতরণ করা হয়।