প্রেস বিজ্ঞপ্তি:

বেসরকারি উন্নয়ন সংস্থা প্রত্যাশীর ব্যবস্থাপনায় কক্সবাজার চেম্বার অব কমার্স ও ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ ও বীচ ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে কক্সবাজারের কলাতলীস্থ হোটেল বেস্ট ওয়েস্টার্ন হ্যারিটেজে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অদ্য ৩১ অক্টোবর ( রবিবার) আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) অর্থায়নে প্রত্যাশী বাস্তবায়িত “ইন্টিগ্রেটিং এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট ইন্টু ডিআরআর এন্ড ডিআরএম ইন্টু কক্সবাজার হোষ্ট কমিউনিটিস” প্রকল্পের সুবিধাভোগী ও সুবিধাভোগীদের প্রশিক্ষণ ট্রেড নির্ধারনের জন্য আজকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রত্যাশীর’র পরিচালক (কর্মসূচি) সৈয়দ শহিদ উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সভায় প্রত্যাশীর পটভূমি,লক্ষ্য, উদ্দেশ্য ও বর্তমান কার্যক্রম তুলে ধরেন প্রত্যাশী’র প্রকল্প সমন্বয়কারী জোনাইদ আলী।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার চেম্বার অব কমার্স ও ইন্ডাস্ট্রি’র সভাপতি মোর্শেদ চৌধুরী খোকা, পরিচালক শিবলুল করিম, আজমল হুদা, প্রকল্প সমন্বয়কারী অশোক সরকার, নির্বাহী সদস্য শহিদুল ইসলাম ও নয়ন সেলিনা।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পক্ষ থেকে উপস্থিত ছিলেন সোশ্যাল কোহেশন এর প্রধান তামারা কারাইকা, প্রকল্প কর্মকর্তা মুহাম্মদ মনোয়ার, ন্যাশনাল প্রোগ্রাম অফিসার শারমিন আক্তার, ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আশিকুল কবির, ন্যাশনাল প্রোগ্রাম ও মনিটরিং অফিসার হৃতিকা বড়ুয়া।

প্রধান অতিথি তার বক্তব্যে জানান, কক্সবাজারের ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে বিভিন্ন এনজিও কাজ করছে, কিন্তুু দীর্ঘমেয়াদী কাজের পরিকল্পনা নিয়ে উন্নয়ন সংস্থা প্রত্যাশী বিভিন্ন প্রকল্পের আওতায় কক্সবাজার জেলার দরিদ্র জনগোষ্ঠীর টেকসই আর্থ-সামাজিক উন্নয়নে ভিন্ন কিছু ট্রেডে প্রশিক্ষণ প্রদানসহ উৎপাদিত পণ্য বাজারজাত করনের সমন্বিত পদক্ষেপ নিয়েছে, এজন্য তিনি প্রত্যাশীকে ধন্যবাদ জানিয়ে সহযোগীতার আশ্বাস দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন কক্সবাজার বীচ বণিক সমিতির সদস্য হেলাল উদ্দিন ও জাগির হোসেন।

এছাড়া উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন এনজিও প্রতিনিধিগণও উপস্থিত ছিলেন।