1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত | দ্বীপ নিউজ
April 16, 2024, 1:15 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
  • 105 ভিউ

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অদ্য, ২৫/০৪/২২ ইং রোজ সোমবার বিকাল ৪.০০ ঘটিকার সময় শহরের কলাতলীস্ত রয়েল বীচ রিসোর্টের সম্মেলন কক্ষে সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক কক্সবাজার ৭১ এর সহ সম্পাদক সাংবাদিক আরিফুল্লাহ নূরীর সভাপতিত্বে ও জাতীয় দৈনিক নবচেতনার কক্সবাজার জেলা প্রতিনিধি সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নুরুল আলম সিকদারের সঞ্চালনায় আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক কক্সবাজার একাত্তরের প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক মোঃ শহিদুল্লাহ মেম্বার, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার শহর কৃষকলীগের সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক মেহেদীর ভারপ্রাপ্ত সম্পাদক শ.ম ইকবাল বাহার চৌধুরী, কক্সবাজার শহর কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ মোস্তফা, মাই টিভির কক্সবাজার সদর উপজেলা প্রতিনিধি এম সাইফুল ইসলাম, শহর কৃষকলীগ নেতা নজরুল ইসলাম খোকন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের সদস্য মিজান সিকদার, দৈনিক শিরোমনির কক্সবাজার জেলা প্রতিনিধি ইরফান হোসাইন, জেলা যুবলীগ নেতা কফিল উদ্দিন সিকদার ও জেলা শ্রমিকলীগ নেতা সোহেল রানা।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ফরিদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল, অর্থ সম্পাদক জাফরুল ইসলাম রানা, দপ্তর সম্পাদক খোরশেদ আলম, প্রচার সম্পাদক মোস্তফা জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবদুল গফুর, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক সিদ্দিক আহমদ আতিক, জাতীয় অপরাধ জগত পত্রিকার সদর প্রতিনিধি আবুল হাসনাত, জেলা ছাত্রলীগ নেতা মঈনুদ্দিন জনি, সৈকত পাড়া বহুমুখী সমবায় সমিতির সভাপতি শরাফত উল্লাহ সিকদার বাবুল, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, কক্সবাজার শহর কৃষকলীগের ৫নং ওয়ার্ডের সভাপতি দিদারুল করিম, হাশেমিয়া মাদ্রাসার ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন, ১২ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মেহেদী হাসান, ছাত্রলীগ নেতা ইসমাইল মিয়াজীসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক ব্যক্তিবর্গ।

প্রধান বক্তার বক্তব্যে কক্সবাজার শহর কৃষকলীগের সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। সমাজের অন্যায়, অনৈতিক কর্মকান্ড এবং আইন বহির্ভূত যে সমস্ত কর্মকাণ্ড রয়েছে সবকিছু সুনিপুণভাবে তুলে ধরে একমাত্র সাংবাদিকরাই। তিনি মহান পেশা সাংবাদিকতাকে পুঁজি করে যারা সাংবাদিকতা করেন তাদেরকে সৎ পথে নিরলসভাবে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন।

প্রধান মেহমানের বক্তব্যে সংবাদিক শহীদুল্লাহ মেম্বার বলেন, যারা সাংবাদিকতাকে পুঁজি করে অনৈতিকভাবে কাজ-কর্ম করে তাদের প্রতি ধিক্কার জানাই, সাংবাদিকদের নির্যাতন বন্ধে এবং অধিকার আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বেলাল উদ্দিন বেলাল বলেন, একমাত্র সাংবাদিকরাই পারে সমাজের সমস্ত অন্যায়-অত্যাচারের প্রতিচ্ছবি তুলে ধরতে। আমি সদর উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের অন্যায়ের বিরুদ্ধে একনিষ্ঠভাবে কাজ করার প্রতি আহ্বান জানাই। পরিশেষে তিনি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফুল্লাহ নূরী বলেন, সাংবাদিকদের সুস্পষ্ট নীতিমালার অভাবে কক্সবাজার জেলায় বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে জড়িত রয়েছে কতিপয় চিহ্নিত সাংবাদিক। গুটিকয়েক সাংবাদিকদের জন্য আজ এই মহান পেশা প্রতিনিয়ত কলঙ্কিত হচ্ছে। তিনি সন্ত্রাস ও অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সদর উপজেলা প্রেসক্লাব বলিষ্ঠ ভূমিকা পালন করবেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

পরিশেষে মাওলানা আজিজ উদ্দিনের মোনাজাতের মাধ্যমে সদর উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল সমাপ্ত হয়।

উল্লেখ্য, কক্সবাজার জেলার পেশাদার সাংবাদিকদের নিয়ে ২০২১ সালে সর্বপ্রথম প্রতিষ্ঠিত হয়েছে কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাব।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!