1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে 'জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক' | দ্বীপ নিউজ
February 5, 2023, 11:03 pm
শিরোনাম :
মহেশখালীতে চোলাই মদের কারখানায় পুলিশের অভিযানে আটক ১জন; মদ সহ সরঞ্জাম জব্দ কক্সবাজারের নাজিরারটেক থেকে মাঝিমাল্লা সহ মাছভর্তি ট্রলার নিখোঁজ মহেশখালীতে ওসির নেতৃত্বে অস্ত্র ও মাদক তৈরীর কারখানার সন্ধান: বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার কাল মাতারবাড়ী আসছেন শায়েখ মুফতি জহিরুল ইসলাম ফরিদী মহেশখালী বাইতুল আমান হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন; পাগড়ি পেলেন ৮ হাফেজ ইয়াবা ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি: থানায় জিডি কক্সবাজারে আজগুবি তালিকা নিয়ে চলছে চাঁদাবাজি, তালিকা সম্পর্কে জানেনা কোন সংস্থা জেলার সর্বপ্রথম প্রতিষ্ঠিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন: সভাপতি নূরী, সা-সম্পাদক আলম সাংবাদিক শফিউল্লাহ শফির বিরুদ্ধে মানহানিকর সংবাদে উদ্বেগ জানিয়ে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি মহেশখালীর পাহাড়ি গাছে বেঁধে সিএনজি ড্রাইভারের হাতের কব্জি কেঁটে নিল সন্ত্রাসীরা

কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে ‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক’

  • আপডেটের সময় : শনিবার, অক্টোবর ১৫, ২০২২
  • 53 ভিউ
ছবি: সাদা।

বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে “জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক৷ উক্ত জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইক যৌথভাবে আয়োজন করেছে, সোশ্যাল এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট অল্টারনেটিভ -সাদা ও জীবনগঠন উন্নয়ন সংস্থা।

‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকটি বিকাল ৪টাই শুরু হয়ে ৫ টাই শেষ হয়, উক্ত স্ট্রাইকে তরুনদলের সদস্যরা, ” চল চল চল, উর্ধ্ব গগনে বাজে মাদল” এই রণ সংগীতের সাথে তালে তাল মিলিয়ে জলবায়ু সচেতনতা ও জলবায়ু সম্পৃক্ত স্লোগানযুক্ত ব্যানার হাতে সমুদ্র সৈকতের ৪ কিঃমি পর্যন্ত র‍্যালী করে। উক্ত সময়ে তরুণদলটা সমুদ্র সৈকত উপভোগে আসা ২০ হাজার দেশি-বিদেশি পর্যটকের কাছে জলবায়ু সম্পর্কিত বার্তা পৌঁছাতে সক্ষম হয়। উক্ত “জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকে” উপকূল অঞ্চলে জলবায়ুর পরিবর্তনের বিরুপ প্রভাব, পরিবেশ রক্ষার্থে তাদের মনের দাবী ও ভাবনা গুলো প্লেকার্ডের মাধ্যমে তুলে ধরে।

উক্ত জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকে অংশগ্রহণকারীরা বেশ কিছু প্লেকার্ডে কিছু স্লোগানও ও ছবি র‍্যালীর মাধ্যমে প্রকাশ করেন।
যার মধ্যে উল্লেখযোগ্য,
১. যেকোনো ধরণের আবর্জনা সমুদ্রে ফেলবেন না।
২. প্লাষ্টিক ব্যবহার কমিয়ে আনবো।
৩. সামুদ্রিক জীব বৈচিত্রের ক্ষতি করবোনা।
৪. পরিবেশ বান্ধব পর্যটক আমরা উৎসাহিত করবো।
৫. We want climate justice.
৬. Please don’t litter Ocean.
৭. No harming marine wildlife.
৮. Encouraging ecotourism.
৯. Please leave nothing but your footprint.

পরিবেশ রক্ষার্থে সবার সচেতনতা ও নিজ উদ্যোগে পরিবেশ রক্ষা করা,পরিবেশের ক্ষতি না করা, বণ্যপ্রাণী, বন ধ্বংস না করা এবং জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্থদের জলবায়ু ন্যায্যতা নিশ্চিত করা অতীব জরুরী। সাদা দীর্ঘদিন ধরে জলবায়ুর ন্যায্যতা নিশ্চিত করতে কাজ করছে। সাদা বিশ্বাস করে যে, তরুণ প্রজন্মের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করতে শোডাউন বা স্ট্রাইক অনেক শক্তিশালী একটা মাধ্যম। এতে করে জনমনে জলবায়ু সম্পর্কিত জ্ঞান বাড়বে এবং সচেতন হবে এবং সৃজনশীল সকল কর্মকান্ড, জলবায়ু ধর্মঘট ও অহিংস আন্দোলনের মাধ্যমে সাধারণ জনগোষ্ঠীকে সম্পৃক্ত করা হবে। এরই ধারাবাহিকতায় এই ‘জলাঞ্জলিঃ ক্লাইমেট স্ট্রাইকের’ আয়োজন করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!