অনলাইন ডেস্ক:

মহামারী করোনাভাইরাসকে উপেক্ষা করে অতীতের ন্যায় এবারও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনাকে গূরত্ব দিয়ে বনজ, ফলজ ও ভেষজ তিন ধরনের শতাধিক গাছ লাগালেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

সোমবার (২০ জুলাই) সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসের আশ পাশে এই কর্মসূচি পালন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সুভাষ মল্লিক সবুজ ও সংগঠনের অন্য নেতাকর্মীরা।

কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে সুভাষ মল্লিক সবুজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ যখন যে অবস্থায় দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন,ঠিক তখনিই তা যথাযথ পালন করে আসছি। অতীতের ন্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে প্রাকৃতিক বিপর্যয় প্রতিরোধ করতে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ‘মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে সবাইকে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে কর্মসূচি পালনের নির্দেশ দেন মহানগর, ক্যাম্পাস, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের প্রতিটি ইউনিটকে। তারই অংশ হিসেবে আজকে আমরা ক্যাম্পাসে তিন ধরনের শতাধিক গাছের চারা রোপণ করেছি। আশা করি বাংলাদেশ ছাত্রলীগের ১ কোটি বৃক্ষরোপণের এই কর্মসূচি সফল হবে।’

তিনি বলেন, ‘মহামারিতে আমরা অল্পসংখ্যককর্মী নিয়ে যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে আমাদের কর্মসূচি পালন করেছি।’

উল্লেখ্য গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসের দিন থেকে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে উৎসাহ উদ্দিপনায় পালিত হচ্ছে বৃক্ষ রোপণ কর্মসূচি।