1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
"গণমানুষের হৃদয়ে সমুজ্জ্বল, প্রিয় নেতা মকসুদ ভাই" - আজিজ | দ্বীপ নিউজ
February 21, 2024, 5:50 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত মহেশখালীর কুতুবজোমে পুলিশের অভিযানে চোরাই মোটরসাইকেল উদ্ধার জামিয়া আরবিয়া ইসলামিয়া গোরকঘাটা (মাদ্রাসার) পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অভিভাবক সম্মেলন সম্পন্ন

“গণমানুষের হৃদয়ে সমুজ্জ্বল, প্রিয় নেতা মকসুদ ভাই” – আজিজ

  • আপডেটের সময় : বুধবার, মার্চ ১৭, ২০২১
  • 904 ভিউ

পাঠক কলাম:

মকসুদ মিয়া, শুধু একটি নাম নয়, একটি চেতনা, একটি প্রেরণা। এক খন্ড জীবন্ত সোনালী ইতিহাস। একজন সময়ের সেরা অনুস্মরণীয় অনুকরণীয় এক উজ্জল ধ্রুবতারা। মজলুম, অসহায়, গরীব, দু:খি, মেহনতি মানুষের দিশারী। মানব সেবায় নিবেদিত প্রাণ একজন সত্যিকার সমাজ সেবক। অত্যন্ত পরিশ্রমি, কর্মঠ, ধর্য্যশীল, স্বচ্চ একজন সুহৃদ ব্যক্তি। জালীমের হামলা মামলার শিকার রাজপথের লড়াকু সৈনিক।

প্রিয় নেতা।
স্বীকার করতে দ্বীধা নাই,
প্রিয় নেতা মকসুদ ভাই।

আমার মত একজন ক্ষুদ্র জ্ঞানের সাধারণ মানুষের পক্ষে এমন এক সুমহান ব্যক্তিকে নিয়ে লেখার কোন যোগ্যতা বা অভিজ্ঞতা নেই, তবুও মনের আবেগে বিবেকের তাড়নায়, শ্রদ্ধা এবং ভালবাসার টানে কিছু লিখতে ইচ্ছে হল। গণমানুষের মন জয় করে জননন্দিত এবং জনপ্রিয় নেতা হবার জন্যে যত রকম যোগ্যতা অভিজ্ঞতা এবং গুণাবলীর প্রয়োজন সব গুলো যোগ্যতা অভিজ্ঞতা এবং গুণাবলী বিদ্যমান রয়েছে মকসুদ ভাইয়ের মাঝে।

আর তাই রাজনৈতিক অংগনে অল্প সময়ে যারা জননন্দিত, জনপ্রিয় হয়েছেন, রাজনীতিতে শক্ত অবস্থান গড়েছেন তাদের মাঝে মকসুদ ভাই অন্যতম। রাজনৈতিক, সামাজিক অনুস্টান, অন্যায়ের বিরোদ্ধে প্রতিবাদ এবং মানুষের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম সহ প্রায় সব গুলো ওয়াজ মাহফিলে মকসুদ ভাই উপস্থিতি হয়ে নিজের মেধা, যোগ্যতা, অভিজ্ঞতা, বিচক্ষনতা, এবং অনুপম ব্যবহার দিয়ে জয় করেছেন মানুষের হৃদয়।

সময়ের পরিক্রমায় হয়ে উঠেন মানুষের মধ্যমনি। বিরোধী সকল নেতা কর্মির চোখের ঘুম হারাম করে নানা গুঞ্জন আর গুজবের অবসান ঘটিয়ে অবশেষে মহেশখালী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হলেন বর্তমান সফল মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া।

এখন চারিদিকে মকসুদ ভাইয়ের জয় জয়কার রব। ঘরে বাহিরে, মাঠে ঘাটে, পথে প্রান্থরে, হাট বাজারে, মিটিং মিছিল, কিংবা চায়ের টেবিলে সর্বত্র মকসুদ ভাইয়ের বিজয় ধ্বনি। বিরোধী নেতাদের ভীত নাড়িয়ে, সব বিরোধী রাজনৈতিক বোদ্ধাদের অবাক করে, এখন মকসুদ ভাই হলেন “টপ অব দ্যা পারসন”।

আসলে নেতারা জন্মায় না; কঠোর চেষ্টা ও ত্যাগের মাধ্যমে একজন মানুষ নেতায় পরিনত হয়। জীবনে যে কোনও বড় অর্জনের জন্যই এগুলো প্রয়োজন”

মকসুদ ভাই এর উন্নয়ন সম্পর্কে বলার অপেক্ষা রাখেনা। পৌর মেয়র হওয়ার পর থেকেই এলাকার উন্নয়ের জন্যে জোড়ালো ভুমিকা রাখেন। যা ইতোপুর্বে কেও রাখতে পারেননি। উন্নয়নের জোয়ার বইয়ে দেন মহেশখালী পৌরসভা কে।
সৃষ্টি করেন শতকোটি টাকার উন্নয়নের মাইল ফলক। অতি অল্প সময়ে কাংখিত উন্নয়ন করে জয় করে নেন গণমানুষের হৃদয়। হয়ে উঠেন জননন্দিত এবং জনপ্রিয়। আর জনতার উপকারী সুকর্মের গুণে আজ গণমানুষের হৃদয়ে সমুজ্জ্বল,
প্রিয় নেতা মকসুদ ভাই।

লেখক: আজিজ মঈনুদ্দিন
(মহেশখালী)

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!