1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
চকরিয়ার এমপি জাফরের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ | দ্বীপ নিউজ
December 2, 2022, 10:35 pm
শিরোনাম :
মহেশখালীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মহেশখালী পৌরসভায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহীর শরীরের নিম্নাংশ বিচ্ছিন্ন মহেশখালী হাসপাতালে চালু হল নবজাতক পরিচর্যা কেন্দ্র মহেশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক ইসলামী কনফারেন্স’ চিহ্নিত বালিখেকোদের সাথে বিট অফিসারের সখ্যতা, বন্ধ হচ্ছে না অবৈধ বালি উত্তোলন আপনার সাহায্যে বাঁচাতে পারে  কোরআনে হাফেজ জামাল উদ্দিন’র জীবন অনিশ্চিত ভবিষ্যৎ, পেশা পরিবর্তনের পথে কোহেলিয়া নদীর জেলেরা মহেশখালীতে উপকারভোগীর টাকায় নির্মিত হচ্ছে মুজিববর্ষের ঘর! মহেশখালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ২৩ জন ওয়ারেন্টভুক্ত আসামী আটক কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট

চকরিয়ার এমপি জাফরের স্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ

  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৫, ২০২০
  • 156 ভিউ

অনলাইন ডেস্ক:

ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে একজনের জমি অন্যজনকে মালিক সাজিয়ে আত্মসাদের চেষ্টার অভিযোগে কক্সবাজার চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ জাফর আলমের (প্রকাশ বাইট্টা জাফর) স্ত্রী শাহেদা বেগম ও সাব রেজিস্ট্রারসহ ৯ জনের বিরুদ্ধে নালিশী দরখাস্ত দায়ের করা হয়েছে।

চট্টগ্রামের বাঁশখালীর ছনুয়া গ্রামের মৃত ফজলুর রহমান চৌধুরীর পুত্র কামরুল হাসান চৌধুরী প্রকাশ মোহাম্মদ হোসেন বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বর সিনিয়র স্পেশাল জজ আদালত, কক্সবাজার-এ ক্রিমিনাল ল এমেন্ডম্যান্ট এ্যাক্ট এর ৪ ধারা অনুযায়ী এই নালিশী দরখাস্তটি দায়ের করেন (যার পিটিশন নং-১৫/২০২০), ধারা. দন্ডবিধি ৪৬৭/৪৬৮/৪৭১/৪১৯/৪০৬/৪০৯/৪২০/১০৯ তৎসহ দূনীর্তি প্রতিরোধ আইনের ৫(২)।

১০ সেপ্টেম্বর আদালতের বিচারক নালিশী দরখাস্তটি আমলে নিয়ে ৩০ (ত্রিশ) দিনের মধ্যে অভিযোগ তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নিদের্শ প্রদান করেন।

দরখাস্তে বর্ণিত আসামীরা হলো-বাঁশখালী ছোট ছনুয়া ছুরতিয়া পাড়ার মৃত ফকির মোহাম্মদের পুত্র মোঃ হোসেন, চকরিয়া পৌরসভার পালাকাটা ইমাম উদ্দিন পাড়ার বাসিন্দা ও চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম, পেকুয়া সদরের জালিয়াখালীর দিলশা মিয়ার পুত্র মেহের আলী, বাঁশখালী ছোট ছনুয়া ছুরতিয়া পাড়ার মৃত সোলতান আহামদের পুত্র মোহাম্মদ ওচমান, চকরিয়া সাহারবিল কোরালখালীর নুরুল আমিনের পুত্র আনোয়ারুল আজিম, চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনার মৃত আবদুল হাকিমের পুত্র রশিদ আহামদ, কৈয়ায়বিলের মৃত মুবিনুল ইসলামের পুত্র মাসুদুল ইসলাম, চকরিয়ার সাব রেজিষ্ট্রার শামসুজ্জামান সরদার ও চকরিয়া বেতুয়া ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোহাম্মদ আবুল মনছুর।

নালিশী দরখাস্তের বাদী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের বাসিন্দা কামরুল হাসান চৌধুরী প্রকাশ মোহাম্মদ হোসেন বলেন, চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে পৈত্রিকভাবে পাওয়া ৬ একর ৯ শতক জমি রয়েছে। ওইজমি বর্গা দিয়ে চাষবাস করে আসছিলেন। সম্প্রতি পৈত্রিকভাবে পাওয়া জমি জবর দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন জাফর আলম এমপি’র সহধর্মীনী শাহেদা বেগম ও পেকুয়া সদর ইউনিয়নের বাসিন্দা মেহের আলী। তিনি আরও বলেন, গত ৯ আগষ্ট বাঁশখালী উপজেলার ছোট ছনুয়ার বাসিন্দা মো: হোসেন নামের এক ব্যক্তিকে তার জমির ভূয়া মালিক বানিয়ে চকরিয়া সাব-রেজিষ্ট্রি অফিসে জমি রেজিষ্ট্রি সম্পাদন করেন। তাৎক্ষনিক জানতে পেরে চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও চকরিয়া সাব রেজিষ্ট্রার অফিসারকে জালিয়াত ও প্রতারণার মাধ্যমে জমি রেজিষ্ট্রির বিষয়টি অবহিত করি। গত ৯ সেপ্টেম্বর বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত, কক্সবাজার-এ হাজির হয়ে দূর্নীতি, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ৯ জনের বিরুদ্ধে একটি নালিশী দরখাস্ত দায়ের করি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!