দ্বীপ নিউজ টোয়েন্টিফোর:

চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের (বৈকালিক) শাখার কমিটিতে জায়গা করে নিলো মহেশখালী উপজেলার মাতারবাড়ীর কৃতি সন্তান আব্দুল মোনাফ।

কলেজের ছাত্র-ছাত্রীদের সহ শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং কলেজের শিক্ষাবান্ধব পরিবেশ অক্ষুন্ন রাখার স্বার্থে গত ২১ জুন মঙ্গলবার চট্টগ্রাম সরকারি সিটি কলেজ অধ্যক্ষের স্বাক্ষরিত একটি পৃষ্ঠায় ১১ জন সদস্য বিশিষ্ট এই এডহক কমিঠি ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ২০০৫ সালের ৮ অক্টোবর সরকারি সিটি কলেজ চট্টগ্রামের ১৮ সদস্যবিশিষ্ট দিবা শাখা গঠন করা হয়েছিল। ওই কমিটির ভিপি আবু তাহের এবং জিএস ছিলেন মারুফ আহমেদ সিদ্দিকী। একই দিনে রাজিবুল হাসান রাজন ভিপি এবং জাহেদুল হক মার্শালকে জিএস করে বৈকালিক শাখা গঠিত হয়েছিল। ওই দুটি মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে দুটি এডহক কমিটি করেছে কলেজ কর্তৃপক্ষ। এর মধ্যে বৈকালিক শাখা ১১ সদস্য এবং দিবা শাখা ১৮ সদস্যবিশিষ্ট করা হয়।

উক্ত এডহক কমিঠিতে স্থান করে নেওয়া আব্দুল মোনাফ মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের স্থানীয় তিতামাঝির পাড়ার মোহাম্মদ মোজাম্মেলের সন্তান ও চট্টগ্রাম সিটি কলেজের বিএ (১৮-১৯) সেশনের শিক্ষার্থী। এছাড়াও আব্দুল মোনাফ চট্টগ্রাম সিটি কলেজ ছাত্রলীগ ও মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাথে সম্পৃক্ততা রয়েছে।

এডহক কমিটিতে সদস্য নির্বাচিত হওয়ায় আব্দুল মোনাফ দ্বীপ নিউজ টোয়েন্টিফোরকে জানায়, পড়ালেখার পাশাপাশি দীর্ঘদিন ছাত্র রাজনীতি করছি। শিক্ষার্থীদের জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। উক্ত কমিটিতে জায়গা পেতে আমাকে যোগ্য মনে করেছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ। সকলকে আমি ধন্যবাদ জানাই।

এদীকে মহেশখালী উপজেলা থেকে চট্টগ্রামের সনামধন্য এই বিদ্যাপীঠে শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করার এই দায়িত্ব পাওয়ায় এলাকায় খুশির বন্যা বইছে তাঁর সহপাঠী এবং বন্ধুবান্ধবের মাঝে। সকলে তাঁর নতুন দায়িত্বকে স্বাগত জানিয়েছেন।