1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
জিডি, মামলা এবং পুলিশ ক্লিয়ারেন্সে কোন আর্থিক লেনদেন হবে না- ওসি মুনীর | দ্বীপ নিউজ
April 15, 2024, 3:22 pm
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

জিডি, মামলা এবং পুলিশ ক্লিয়ারেন্সে কোন আর্থিক লেনদেন হবে না- ওসি মুনীর

  • আপডেটের সময় : বুধবার, অক্টোবর ১৪, ২০২০
  • 189 ভিউ
কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস

আবু সায়েম (কক্সবাজার)

কক্সবাজার সদর মডেল থানার নবাগত ওসি শেখ মুনীর উল গীয়াস বলেছেন, থানা হবে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা। থানাকে জনগণের সেবাকেন্দ্র। জিডি, মামলা এবং পুলিশ ক্লিয়ারেন্সের ক্ষেত্রে কোন ধরণের আর্থিক লেনদেন হবে না।

থানাকে ঢেলে সাজানো, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, মাদক নির্মূলে বিশেষ অভিযান, মাদক ব্যবসায়ীদের নতুন লিস্ট তৈরীসহ যাবতীয় কার্যক্রম বাস্তবায়নে অবিচল আছেন নবাগত ওসি শেখ মুনীর উল গীয়াস।

কক্সবাজার জেলায় যেহেতু পুরো কক্সবাজারের সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যদের একযোগে বদলী করা হয়েছে সেহেতু পুরাতন কাজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পুরোদমে কাজ শুরু করেছে জেলা পুলিশ। জেলা পুলিশের ধারাবাহিকতায় নতুন কর্মপরিকল্পনা তৈরী, পুলিশ সদস্যদের প্রেষণা সৃষ্টি, সঠিক অপরাধীকে আইনের আওতায় আনতে যাবতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলে জানান সদর মডেল থানার ওসি।

ওসি শেখ মুনির উল গীয়াস জানান, শান্তি শৃঙ্খলা রক্ষার্থে বাংলাদেশ পুলিশের যে ভূমিকা আছে সেটা পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করা হবে। মাদক কারবারি দের নতুন তালিকা তৈরী করা হবে। নতুন তালিকা তৈরী করে জাস্টিফাই করে তাদের বিরুদ্ধে ইতোপূর্বে কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে , কি ধরনের মামলা আছে, কার প্রোফাইল কি, ডেটাবেজ তৈরীর মাধ্যমে যাচাই বাছাই করে ব্যবস্থা নেয়া হবে। তারা যে লক্ষ্য নিয়ে কক্সবাজার এসেছেন সে লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে চান।

তিনি জানান, দেশপ্রেমকে প্রাধান্য দিয়ে, নতুন উদ্যমে নতুন জায়গায়, নতুন চ্যালেঞ্জ নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় ওসি হিসেবে যোগদান করেছেন। সে লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়নে সম্পূর্ণ পেশাদারিত্বকে কাজে লাগিয়ে সকল বাধা বিপত্তি এবং ঝুঁকি কে সামনে নিয়ে তারা কাজ করবেন। পুরাতন অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন পরিবেশে কাজের গতিশীলতা বৃদ্ধি করতে যুগোপযোগী মানুষের কল্যাণমুখী সকল উদ্যোগ বাস্তবায়ন করবেন।

তিনি আরো জানান, কক্সবাজার সদর মডেল থানার আওতাধীন যে সকল এলাকা আছে তার মধ্যে যেগুলো অপরাধ প্রবণ সে সকল এলাকাসমূহতে টহল তথা পেট্রোলিন বাড়ানো হবে। চুরি, ছিনতাইরোধে পেট্রোলিনকে আরো গুরুত্বারোপ করা হবে। কেউ যাতে হয়রানির শিকার না হয়, সে বিষয়টি বিশেষ নজরদারির মধ্যে রয়েছে বলে জানান ওসি শেখ মুনীর উল গীয়াস।

ওসি শেখ মুনীর উল গীয়াস জানিয়েছেন, সমস্যার ক্রিয়া বিশ্লেষণ করে তড়িৎ সিদ্ধান্ত দেওয়া হবে। ওসি আরো জানান, সৃজনশীল কর্মপরিকল্পনা তৈরী করে বাংলাদেশ পুলিশের আদর্শ বাস্তবায়ন করে কক্সবাজার সদর মডেল থানার নতুন টিমকে সাথে নিয়ে পুলিশ সুপার মোহাঃ হাসানুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) রফিকুল আলম স্যারের নির্দেশে শান্তি শৃঙ্খলা বিরাজমান এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে বদ্ধপরিকর কক্সবাজার সদর মডেল থানার নতুন টিম।

মাদক ব্যবসায়ীদের শনাক্তকরণ, পুরাতন মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনাসহ, পর্যটকদের নিরাপত্তা প্রদান, চুরি ছিনতাইরোধে অভিযান পরিচালনা করা হবে। দালালদের খপ্পরে পড়ে সাধারণ মানুষ যাতে কোন হয়রানির শিকার না হয়, সেজন্য সদর মডেল থানায় দালালদের প্রবেশ করতে দেওয়া হবে না। কক্সবাজার সদর মডেল থানা হবে জনসাধারণের বিশ্বাস ও আস্থার জায়গা। মানুষের জনস্বার্থ এবং জনশৃঙ্খলা বজায় রাখতে কাজ করে যাব সম্পূর্ণ জনকল্যাণ।

সাধারণ মানুষ যে কোন সমস্যা নিয়ে সরাসরি তার সাথে কথা বলতে পারবে। পুলিশ প্রত্যক্ষ সেবা দিতে প্রস্তুত।মাদকমুক্ত করার ক্ষেত্রে কক্সবাজারে সকল গোয়েন্দা সংস্থা, বিজিবি র্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সকলকে সাথে নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ওসি শেখ মুনীর উল গীয়াস।

সর্বসাধারণের উদ্দেশ্যে নবাগত ওসি অনুরোধ করেন, তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। তথ্যদাতার নাম নিরাপত্তার স্বার্থে গোপন করা হবে। উল্লেখ্য যে, কক্সবাজার সদর মডেল থানায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, ইভটিজিং ও চুরি ছিনতাই রোধ, শান্তি, শৃঙ্খলা বিরাজমান, নিরাপত্তা নিশ্চিতকরণ, পর্যটকদের নিরাপত্তার চাদরে আচ্ছাদিতসহ জনগণের সেবার দ্বার বাস্তবায়ন করতে সদর মডেল থানার আওতায়ভুক্ত জনপ্রতিনিধি, সচেতন মহল, সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন কক্সবাজার সদর মডেল থানার নতুন ওসি শেখ মুনীর উল গীয়াস।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!