দ্বীপ নিউজ ডেস্ক:

শিক্ষা – শান্তি – প্রগতির পতাকাবাহী সংগঠন। উপমহাদেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের দ্বীপ উপজেলা মহেশখালীর আওয়াতাধীন মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে মহেশখালী উপজেলা ছাত্রলীগ।

গতকাল ১০ জানুয়ারি সোমবার রাত আনুমানিক ১১ টায়, মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ বাবু’র স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

২০১৮ সালের অক্টোবর মাসের ২৬ তারিখ অনুমোদিত আব্দুল্লাহ আল কাইয়ুম – অহিদুল ইসলাম অহিদ পরিষদের পূর্ণাঙ্গ কমিটির দীর্ঘ ৩৮ মাস পর তৃণমূলের নেতা-কর্মীরা পূর্ণাঙ্গ কমিটি পায় শাহারিয়া – টিপু পরিষদের হাত ধরে।

উক্ত পূর্ণাঙ্গ কমিটি মোহাম্মদ শাহারিয়াকে সভাপতি ও এ এইচ টিপু সোলতানকে সাধারণ সম্পাদক করে ৯ জন সহ-সভাপতি পদে, ৭ জন যুগ্ম-সম্পাদক পদে, ৮ জন সাংগঠনিক সম্পাদক পদে, ২ জন প্রচার ও উপ-প্রচার সম্পাদক পদে, ২ জন দপ্তর ও উপ-দপ্তর সম্পাদক পদে, ২ জন গ্রন্থ ও প্রকাশনা/উপ-গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক পদে, ২ শিক্ষা ও পাঠচক্র/উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে, ২ জন সাংস্কৃতিক ও উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে, ২ জন সমাজসেবা ও উপ-সমাজসেবা সম্পাদক পদে, ২ জন ক্রীড়া ও উপ-ক্রীড়া সম্পাদক পদে, ২ জন পাঠাগার ও উপ পাঠাগার সম্পাদক পদে, ২ জন অর্থ ও উপ-অর্থ সম্পাদক পদে, ২ জন আইন ও উপ-আইন বিষয়ক সম্পাদক পদে, ২ জন পরিবেশ ও উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক পদে, ২ জন বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি/উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে, ২ জন ধর্ম ও উপ-ধর্ম বিষয়ক সম্পাদক পদে, ২ জন গণশিক্ষা ও উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক পদে, ২ জন ত্রাণ ও দূর্যোগ/উপ ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক পদে, ৫ জন সহ-সম্পাদক পদে এবং ১০ জন সদস্য পদেসহ সর্বমোট ৭১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন হয়।

উল্লেখ্য যে – ২০২০ সালের ৩রা নভেম্বর ১৩ সদস্য বিশিষ্ট মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেয় উপজেলা ছাত্রলীগ। উক্ত আংশিক কমিটি নিয়ে মাতারবাড়ীতে বিভিন্ন কর্মসূচি সফল ভাবে সম্পন্ন করায়। এবং সাংগঠনিক কার্যক্রম কে আরো গতিশীল করতে সভাপতি মোহাম্মদ শাহারিয়ার একান্ত প্রচেষ্টায় দীর্ঘ ১৩ মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় উপজেলা ছাত্রলীগ।

এব্যাপারে মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহারিয়ার দ্বীপ নিউজ টোয়েন্টিফোরকে জানায়, সচরাচর বাংলাদেশ ছাত্রলীগের মাতারবাড়ী ইউনিয়ন শাখার কমিটি গুলোতে পূর্ণাঙ্গ কমিটি হতে কম দেখা যায়। কিন্তু আমরা এবার মহেশখালী-কুতুবদিয়া আসনের মাননীয় সাংসদ, এই দ্বীপাঞ্চলের উন্নয়নের রাখালরাজ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ভাইয়ের একান্ত সহযোগিতায় কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোছাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনান ভাইয়ের সম্মতিক্রমে মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ বাবু ভাই পূর্ণাঙ্গ কমিটি টির অনুমোদন দেয়।

তিনি আরো বলেন, সাংগঠনিক কাযক্রমকে গতিশীল ও মাদার সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যক্রমকে আরো শক্তিশালী করতে এযাবৎ কালে তৃণমূলে পদ বঞ্চিত নেতাকর্মীদের শতভাগ মূল্যায়ন করার সর্বোচ্চ চেষ্টা করেছি উক্ত পূর্ণাঙ্গ কমিটিতে।

মাতারবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে তৃণমূলের পদ বঞ্চিত নেতাকর্মীদের মূল্যায়ন করায় জেলা এবং উপজেলা ইউনিটকে ধন্যবাদ জানিয়েছেন নতুন নেতৃত্ব।

এদীকে গতকাল ১০ জানুয়ারি ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পরই রাতে মাতারবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা স্বাগত ও আনন্দ মিছিল করেন এবং জেলার সাদ্দাম – মারুফ এবং উপজেলার হালিম -বাবু পরিষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।