নিউজ ডেস্ক:

“শান্তিতে আমরা সবার পাশে” এই স্লোগানে এগিয়ে চলা সামাজিক সংগঠন ‘Peace Finder’ তাদের ‘প্রজেক্ট হুইল চেয়ার’ এর ৬০তম হুইল চেয়ারটা প্রদান করল। কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ফুলতলার পূর্ব বাটাখালী গ্রামের বাসিন্দা প্রতিবন্ধী পিতার ১০ বছরের শারীরিক ও মানসিক প্রতিবন্ধী কণ্যা জান্নাতুল রুজ্জুকে হুইল চেয়ারটা প্রদান করা হয়।

রবিবার (২৬ জুলাই) ‘Peace Finder’ এর পক্ষ থেকে হুইল চেয়ারটা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কমর উদ্দিন আরমান, চকরিয়া উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক আজিজুল হক, চকরিয়ার সনাক সদস্য জিয়া উদ্দিন, চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সাবেক সিঃ সহ-সভাপতি শাহাদাত হোছাইন প্রমুখ।

উপস্থিত ব্যাক্তিবর্গ পিস্ ফাইণ্ডারের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এরূপ উদ্যোগের সাথে থাকার আশাবাদ ব্যাক্ত করেন।

এ ব্যাপারে স্বেচ্ছাসেবী সংগঠন পিস্ ফাইণ্ডারের প্রতিষ্ঠাতা আদনান রামীম বলেন, ‘আমাদের মানবিকতা যদি সমাজের অসহায় মানুষের কাজে লাগাই তাহলে অল্পতেই ওই মানুষগুলোর মুখে হাসি দেখা সম্ভব। তেমনি রুজ্জুর মতো হুইল চেয়ার প্রদানের মাধ্যমে ৬০জন মানুষের পাশে দাঁড়াতে পেরেছে পিস্ ফাইণ্ডার। আমাদের একটি অনুরোধ থাকবে, অনেকে বাড়িতে পরিত্যক্ত হুইল চেয়ার পড়ে থাকে, সেইগুলো মানবতার কল্যাণে আমাদের কাছে দিতে পারবেন। তাহলে একটি হুইল চেয়ার দিয়ে অন্য একটি পরিবারের মুখে হাসি ফোটানো সম্ভব।’

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন পিস্ ফাইণ্ডারের প্রতিষ্ঠাতা আদনান রামীমের পিতা ২০১৪ সালে মৃত্যু বরণ করে। পিতার মৃত্যুর পর তাঁর ব্যবহৃত হুইল চেয়ার দান করে ‘প্রজেক্ট হুইল চেয়ার’ কার্যক্রম শুরু করেছিলেন সংগঠনটি। সেই কর্মসূচীতে সাড়া দিয়ে অনেকে এগিয়ে এসেছেন। এই পর্যন্ত দীর্ঘ ৬বছরে তাঁর আত্মীয় ও সংগঠনের সদস্য এবং বন্ধুবান্ধব শুভাকাঙ্খীদের সহযোগীতায় তিনি ৬০টি হুইল চেয়ার প্রতিবন্ধীদের নিকট বিতরণ করেছে।