নিজস্ব প্রতিবেদক:

মহেশখালী উপজেলার বহুল আলোচিত অনলাইন সংবাদমাধ্যম “দ্বীপ নিউজ টোয়েন্টিফোর” কতৃপক্ষে প্রকাশিত (মাতারবাড়ীতে কিশোর গ্যাংয়ের ত্রাস, নেপথ্যে কি?) হেডলাইনে প্রকাশিত সংবাদের একটি অংশকে মিথ্যা দাবি করে প্রতিবাদ জানিয়েছে বর্ণমালা।

গতকাল বৃহস্পতিবার, ‘মাতারবাড়ীতে কিশোর গ্যাংয়ের ত্রাস, নেপথ্যে কি?’ হেডলাইনে প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদনের প্রথম পর্বের অনুসন্ধানে নাম ও পরিচয় গোপন রেখে স্থানীয় সচেতন নাগরিকগণ কিশোর গ্যাং বিষয়ে বক্তব্য দেয়। যেখানেও ওঠে আসে বর্ণমালা সংগঠন, অক্সিজেন ও ছাত্রনেতাদের নিয়ন্ত্রিত গ্যাং সমূহের।

অনুসন্ধানে ওঠে আসা বর্ণামালা সংগঠনের বিষয়টিকে মিথ্যা দাবি করে বর্ণমালা সংগঠনের সাথে জড়িত সদস্য ও সংশ্লিষ্টদের পক্ষ থেকে সংগঠনটির সদস্য তানবির প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়ে ও মিথ্যা দাবি করে জানান, বিগত সময়ে ঘটে যাওয়া কিশোর গ্যাং হামলার ঘটনার সাথে বর্ণমালা সম্পৃক্ত নয়। বর্ণমালা একটি সামাজিক সংগঠন। সমাজের মানুষের উন্নয়নের জন্য বর্ণমালা কাজ করে।রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, মাদকের বিরুদ্ধে কথা বলা, সমাজের মানুষের মাঝে বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা, শিক্ষার্থীদের সাহায্য করা সহ ইত্যাদি কাজ করে থাকে। মানুষকে রক্তদানের জন্য বর্ণমালা সংগঠনের বর্ণমালা ব্লাড ডোনার্স সোসাইটি নামেও সংগঠন রয়েছে। মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে ঘটে যাওয়া গ্যাস বিস্ফোরণের সময় হতাহত দের পাশে বর্ণমালার সদস্যরা ছিল। গ্রীণ মাতারবাড়ি – ক্লিন মাতারবাড়ি নামে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচির মতো সামাজিক কাজ বর্ণমালা পরিচালিত করেছে। যার কারণে বর্ণমালার সুনাম মাতারবাড়িতে রয়েছে। বর্ণমালার প্রশংসা সইতে না পরেরে কিছু কুচক্রী মহল বর্ণমালাকে কিশোর গ্যাং তকমা দিয়ে অপপ্রচার চালিয়ে সংবাদপত্রে বিবৃতি দিচ্ছে।