মিছবাহ উদ্দীন (আরজু), মহেশখালী প্রতিনিধি:

১লা জনুয়ারি ২০২১ সকাল ১১টায় সাংসদের অফিস কক্ষে ইংরেজি নববর্ষ উপলক্ষে মহেশখালী-কুতুবদিয়ার সাংসদকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নবগঠিত মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সদস্যরা।‌ সৌজন্য স্বাক্ষাতকালে তিনি মহেশখালীর নানান বিষয় নিয়ে সংবাদকর্মীদের সাথে খোলামেলা আলোচনা করেন। এসময় তিনি বলেন, বস্তুনিষ্ট খবর সংগ্রহ করে প্রকাশ করাই প্রকৃত সংবাদিকের কাজ।

তিনি জানান, ডিজিটাল আইল্যান্ড মহেশখালী বাংলাদেশ সরকারের আশীর্বাদ পুষ্ট হওয়ায় সরকারের বেশির ভাগ বড় বড় প্রকল্প হচ্ছে মহেশখালীতে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রথম ধাপে মাতারবাড়িতে ভেনাস ট্রায়াম্পের আগমন এর মাধ্যমে মহেশখালীর অর্থনীতির চাকা ইতিমধ্যে ঘুরতে শুরু করেছে। কিন্তু সরকারের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে কিছু কুচক্রী মহল, অপসংবাদকর্মী সময় সমালোচনায় লিপ্ত রয়েছেন এবং পত্র পত্রিকায়, স্যোসাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছেন। তিনি জানান, একটি মানুষ উঠে আসার পেছনে অনেক পরিশ্রম করে বাধা বিপত্তি অতিক্রম পার হয়ে তার লক্ষ্য স্থির রেখে পৌঁছাতে হয় তার নির্দিষ্ট জায়গায়। কিছু কুচক্রী মহলের ষড়যন্ত্র ও অপপ্রচার মাধ্যমে অর্জিত সম্মান ও সাফল্য ধুলোয় মিশিয়ে দিতে চাই। আপনারা তরুণ সাংবাদিক। আপনাদের উচিত আপনাদের করা নিউজে তিলে তিলে গড়া সম্মানে যেন আঘাত না লাগে। তবে আপনারা তৃণমূল পর্যায়ে বস্তুনিষ্ঠ খবর সংগ্রহ করে সরকারের আলোচনা-সমালোচনার দুটোই করা একজন প্রকৃত সাংবাদিকের নৈতিক দায়িত্ব। এছাড়া তিনি আরও বলেন একজন জনপ্রতিনিধি যখন কাজ করেন তার চলার পথে অনেক ভুল ভ্রান্তি হতেই পারে। তাই বলে উন্নয়নের ৭০ পার্সেন্ট এর দিকে খেয়াল না করে ৩০ পার্সেন্ট ভুলগুলোকে হাইলাইট করে নিউজ করা কতটা যৌক্তিক আপনারাই বলুন।

সংবাদকর্মীদের একতাবদ্ধ হয়ে অনিয়মের বিরুদ্ধে লেখনীর মাধ্যমে সোচ্চার হয়ে জনস্বার্থে কাজ করতে আহবান জানান এমপি আশেক উল্লাহ রফিক। তিনি নবগঠিত মহেশখালী উপজেলা প্রেসক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের- দৈনিক গণমুক্তির জেলা প্রতিনিধি ও দৈনিক কক্সবাজারের রেজাউল করিম, দৈনিক শিরোমণি পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক কক্সবাজারের প্রতিনিধি মোঃ এরফান হোছাইন, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার সহসম্পাদক আরিফুল্লাহ নুরী, দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি এস. এম. রুবেল, দৈনিক সাগরদেশ পত্রিকার প্রতিনিধি জে এইচ ইউনুস, বীচ টিভির সিইও সোহেল খান, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক গণকন্ঠ পত্রিকার মহেশখালী প্রতিনিধি মিছবাহ উদ্দীন (আরজু), দৈনিক মেহেদীর সুব্রত আপন, দৈনিক আপন কণ্ঠের কাইমুল ইসলাম ছোটনসহ প্রমুখ।