1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
বিজয়ের প্রেরণা ও বাংলাদেশ : বাহার উদ্দিন | দ্বীপ নিউজ
February 5, 2023, 11:39 am
শিরোনাম :
মহেশখালীতে চোলাই মদের কারখানায় পুলিশের অভিযানে আটক ১জন; মদ সহ সরঞ্জাম জব্দ কক্সবাজারের নাজিরারটেক থেকে মাঝিমাল্লা সহ মাছভর্তি ট্রলার নিখোঁজ মহেশখালীতে ওসির নেতৃত্বে অস্ত্র ও মাদক তৈরীর কারখানার সন্ধান: বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার কাল মাতারবাড়ী আসছেন শায়েখ মুফতি জহিরুল ইসলাম ফরিদী মহেশখালী বাইতুল আমান হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন; পাগড়ি পেলেন ৮ হাফেজ ইয়াবা ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি: থানায় জিডি কক্সবাজারে আজগুবি তালিকা নিয়ে চলছে চাঁদাবাজি, তালিকা সম্পর্কে জানেনা কোন সংস্থা জেলার সর্বপ্রথম প্রতিষ্ঠিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন: সভাপতি নূরী, সা-সম্পাদক আলম সাংবাদিক শফিউল্লাহ শফির বিরুদ্ধে মানহানিকর সংবাদে উদ্বেগ জানিয়ে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি মহেশখালীর পাহাড়ি গাছে বেঁধে সিএনজি ড্রাইভারের হাতের কব্জি কেঁটে নিল সন্ত্রাসীরা

বিজয়ের প্রেরণা ও বাংলাদেশ : বাহার উদ্দিন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০
  • 165 ভিউ

সম্পাদকীয়:

বাংলাদেশ, বাঙালি ও আওয়ামীলীগ একই সূত্রে। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের ঐতিহাসিক ভাষণে বাঙালির বিজয় সুর রচিত হয়। বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। ২২ জানুয়ারি, ১৯৭২ তারিখে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়।

৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানী হানাদার বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। আজ বাংলাদেশ পৃথিবীর বুকে সামগ্রিকভাবে নিজস্বতা নিয়ে এগিয়ে চলেছে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বগুণে দূরন্তর গতিতে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পরিচিত। একজন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দক্ষ নেতৃত্বে দেশ যখনি উন্নীত হতে উন্নয়নে পথে ঠিক তখনি কিছু প্রেতাত্মা দেশ বিরোধী কর্মে লিপ্ত হয়। জঙ্গিকর্মে দেশের সোনার ছেলেদের বিপদগামী করে তুলে, অসাধু কালোবাজারি কিছু ব্যাবসায়ী দেশের বাজারে তেলবেগুনি করে স্বাধীন দেশের জনগণ কে বিব্রত করে। বিজয় মাসে আজ ভারাক্রান্ত নিথর বিবেক আমার।

সোনার বাংলার সোনার ছেলেদের ক্রিকেটের মতো হাজারো কর্মগুণ বিশ্বদরবারে প্রসংশিত বাঙ্গালি ও বাংলাদেশ। নিত্য পণ্যের দাম জনগণের ক্রয়সীমার বাইরে রেখে বাজার দখল করে দু-পয়সার ফোটানি দেখানো বিবেক বিবর্জিত কর্ম। আজ হয়তো আপনি পেয়াজের ঝাঁজ সর্বত্র ছড়িয়েছেন কিন্তু কাল আপনি কোথায় গিয়ে ঠেকবেন তা ঘুমন্ত বিবেকের কাঠগড়ায় দাড়াবেন সময়ে। আপনার জীবনে কতোটা বিজয় দু-পয়সার লাভে পাবেন তা বোধগম্য নয়।

এ জন্যই বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর কথা বারবার স্বরণে আসে… সাত কোটি বাঙালিরে হে মুগ্ধ জননী রেখেছ বাঙালি করে মানুষ করনি ” ডিসেম্বর আমাদের বিজয়ের মাস, বিজয় দিবসের আগে দেশের অসাধু ব্যবসায়ী ও প্রেতাত্মাগুলো মানুষ হয়ে বিরাজমান হোক। বিজয়ের প্রেরণা নিয়ে হীনকর্ম পরিহার করে দেশ ও দশের কল্যাণে কাজ করুক। বাঙ্গালি জাতি একটা সুন্দর স্বনির্ভর ও উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখে যেখানে মানুষ তার অধিকারগুলো নিয়ে মাথা উঁচু করে বাঁচতে চায়।

বাহার উদ্দিন বাহার
-সাবেক ছাত্রনেতা ও উন্নয়ন কর্মী।
baharcou2009@gmail.com

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!