1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
বড় মহেশখালীতে ২য় ধাপের ৫ম দিনে বার লক্ষ পনেরো হাজার টাকা বিতরণ করেন চেয়ারম্যান বাবুল | দ্বীপ নিউজ
February 5, 2023, 4:41 am
শিরোনাম :
কক্সবাজারের নাজিরারটেক থেকে মাঝিমাল্লা সহ মাছভর্তি ট্রলার নিখোঁজ মহেশখালীতে ওসির নেতৃত্বে অস্ত্র ও মাদক তৈরীর কারখানার সন্ধান: বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার কাল মাতারবাড়ী আসছেন শায়েখ মুফতি জহিরুল ইসলাম ফরিদী মহেশখালী বাইতুল আমান হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন; পাগড়ি পেলেন ৮ হাফেজ ইয়াবা ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি: থানায় জিডি কক্সবাজারে আজগুবি তালিকা নিয়ে চলছে চাঁদাবাজি, তালিকা সম্পর্কে জানেনা কোন সংস্থা জেলার সর্বপ্রথম প্রতিষ্ঠিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন: সভাপতি নূরী, সা-সম্পাদক আলম সাংবাদিক শফিউল্লাহ শফির বিরুদ্ধে মানহানিকর সংবাদে উদ্বেগ জানিয়ে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি মহেশখালীর পাহাড়ি গাছে বেঁধে সিএনজি ড্রাইভারের হাতের কব্জি কেঁটে নিল সন্ত্রাসীরা দৈনিক বাংলার বিরুদ্ধে কক্সবাজারে ১০০ কোটি টাকার মানহানি মামলা

বড় মহেশখালীতে ২য় ধাপের ৫ম দিনে বার লক্ষ পনেরো হাজার টাকা বিতরণ করেন চেয়ারম্যান বাবুল

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০
  • 137 ভিউ

মিছবাহ উদ্দীন (আরজু), মহেশখালী:

সম্প্রতি বিশ্ব ব্যাপী মহামারী কোভিড-১৯ এর দূর্ভোগে মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য, তাহার সার্বিক সহযোগীতা হিসাবে বড় মহেশখালীর চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল এর অবদান অতুলনীয়, তিনি তাঁর প্রত্যেক এলাকায় হতদরিদ্র মানুষদেরকে বাছাইপূর্বক বিতরণ কার্যক্রম অব্যাহত আছে এবং থাকবে বলে জানা যায়।

বিশ্বস্ত সূত্রে জানতে পারি যে, সরকারী ত্রাণ ছাড়াও তিনি তার নিজস্ব তহবিল থেকে একবার নয় বেশ কয়েকবার তাঁর ইউনিয়নের কর্মহীন হতদরিদ্র অসহায় দিনমজুরসহ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এবং ইমাম মুয়াজ্জিনদের মাঝে ত্রাণ সহায়তা করেন। আগামীতেও করবেন বলে তিনি জানান।

করোনার এই মহামারীতে মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো সহায়তাগুলো মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের হাত ধরে বন্টন ব্যাবস্থা সঠিক ভাবে অব্যাহত আছে বড় মহেশখালী ইউনিয়নে।

তারই ধারাবাহিকতায় আজ ১৬ জুলাই (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিশ্ব খাদ্য কর্মসূচীর কোবিড-১৯ কালীন জরুরী সহায়তা কার্যক্রম কক্সবাজার জেলার বড় মহেশখালী ইউনিয়নের স্থানীয় দরিদ্র জনগনের মাঝে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বিশেষ এই সহায়তা প্রদান করা হয়, এতে ০৫ নং ওয়ার্ডের ২৭০ জন কার্ডদারীদের নিয়ে ২য় ধাপের ৫ম দিনে জনপ্রতি ৪৫০০/-টাকা হারে ১২,১৫০০০/-বার লক্ষ পনের হাজার টাকা বিতরণ করা হয়। WFP কতৃক খাদ্য ও অর্থ বিতরণ কার্যক্রম ৪র্থ ধাপ পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানা যায় পরিষদ সূত্রে।

বড় মহেশখালীতে সর্বমোট ২৪৮৩ জন লিস্টভুক্ত কার্ডদারী এই সুবিধা পাবেন। বড় মহেশখালী ০৯ ওয়ার্ডে সর্বমোট ২৪৮৩ টি পরিবারে প্রতিজন ৪,৫০০/-টাকা হারে ১,১১,৭৩,৫০০/-এক কোটি এগারো লক্ষ তিয়াত্তর হাজার পাঁচশত টাকা বিতরণ করা হবে।

চেয়ারম্যান বাবুল আমাদের প্রতিনিধিকে জানান- ত্রাণ সহায়তা বিতরণের মধ্যখানে যদি কোন দালাল চক্র যদি টাকা চেয়ে বিভ্রান্ত সৃষ্টি করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিতরণের সময় উপস্থিত ছিলেন- বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের স্বনামধন্য চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, WFP প্রকল্প সহযোগী মকছুদুল করিম আযাদ, RIC বড় মহেশখালী শাখার টিম লিডার এম. আবদুল মান্নান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- WFP ও RIC সংস্থার কর্মকর্তা-কর্মচারী, ইউপি সদস্য, ইউপি তথ্যসেবা, গ্রাম পুলিশ, আনসার সদস্যরা। আর্থিক সহযোগিতায় WFP (World Food Programme)।
সহযোগী সংস্থা হিসেবে ছিলেন- RIC

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!