এ.কে.রিফাত: (নিজস্ব প্রতিবেদক)

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের নয়া পাড়ায় দেশীয় তৈরী চোলাই মদ তৈরি ও বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী থানা পুলিশ অভিযান চালিয়ে একজন মাদক ব্যবসায়ীকে আটক করে। তার ঘর হতে বিপুল পরিমাণ চোলাই মদ সহ তৈরি সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

থানা সুত্রে জানা যায়, ১৭ জুন দুপুর অনুমানিক ১২.৩০ ঘটিকায় জনাব মোঃ আব্দুল হাই পিপিএম, অফিসার ইনচার্জ মহেশখালী,কক্সবাজার এর নেতৃত্বে মহেশখালী থানাধীন কুতুবজোম ইউনিয়নে অভিযান পরিচালনা করে এসআই(নিঃ) মোঃ আল-আমিন সরকার, এএসআই মোঃ জাহিদ হোসেন সঙ্গীয় ফোর্সের সহায়তা মহেশখালী থানাধীন কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়া, চরপাড়ার ধৃত আসামী মোঃ নেজাম উদ্দিন প্রঃ নেজাম উদ্দিনের বসতবাড়ী হইতে কুতুবজোমের ০৪ নং ওয়ার্ড নয়াপাড়ার বাসিন্দা মৃত আব্দুল জলিলের ছেলে নেজাম উদ্দিন(৩৫) কে গ্রেফতার করা হয়।

এ সময় তার বসতবাড়ী হইতে সাক্ষিদের উপস্থিতিতে দশ লিটার দেশীয় তৈরী চোলাই মদ, ৯০(নব্বই) লিটার চোলাই মদ তৈরীর উপকরন (ওয়াশ)  জব্দ করা হয়। উক্ত ঘটনায় মহেশখালী থানার মামলা নং-১৯,তাং-১৭/০৬/২২, ধারা- ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ (১) এর টেবিলের ২৪(গ)/৩৭ রুজু করা হয়েছে।

এবিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুল হাই(পিপিএম) জানান,সাম্প্রতিক সময়ে কুতুবজোমের কিছু জায়গাতে চোলাই মদ তৈরী করার এবং বিক্রি করার গোপন খবরের ভিত্তিতে মহেশখালী থানা পুলিশ এই অভিযান পরিচালনা করেন।অভিযানে বিপুল পরিমান চোলাই মদ,চোলাই মদ তৈরীর সরঞ্জাম সহ একজনকে আটক করে পুলিশ।তার বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক দ্রব্য আইনে মহেশখালী থানায় একটি মামলা রুজু হয়েছে।

তিনি আরও জানান,মহেশখালী উপজেলাকে মাদমকমুক্ত করতে মহেশখালী থানা পুলিশ সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে।কারো কাছে কোন রকম মাদক কারবারির খবর থাকলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা এবং নিজ এলাকাকে মাদকমুক্ত করতে সাহায্য করার অনুরুধ করেন।