আ ন ম হাসান:

মহেশখালীতে গাছ থেকে কাঁঠাল পারাকে কেন্দ্র করে দুই পক্ষের কোপাকুপিতে পিতা-পুত্র সহ ০৭ জন আহত হয়েছে। এসময় প্রতিপক্ষের দায়ের কোপে দুজনের হাতের কিছু অংশ বিচ্ছিন্ন হয়ে যায়।

রবিবার (১০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় উপজেলার বড়মহেশখালী ইউনিয়নের দেবাঙ্গা পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। জমি সংক্রান্ত বিরোধ ও কাঁঠাল পারাকে কেন্দ্র করে এ ঘটনা সংঘটিত হয় বলে স্থানীয়রা জানান।

আহতরা হলেন- আবুল কালাম, তার ছেলে শওকত, আরিফ, আবদুচ্ছালাম ও তার ছেলে নিশান। প্রতিপক্ষের দুজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেলেও তাদের ব্যাপারে তথ্য পাওয়া যায়নি।

আহত নিশানের মা ছাবেকুন্নাহার জানান, তাদের প্রতিপক্ষ রাহামত উল্লাহ, আবদুল গাফ্ফার, আবদুল কুদ্দুছের নেতৃত্বে ৮/১০ জনের একটি দল অস্ত্রসস্ত্র নিয়ে জমিতে কাজ করা অবস্থায় তার ভাসুর, স্বামী ও ছেলেদের উপর আক্রমণ করে। এসময় তারা এলোপাতাড়ি কুপিয়ে তার ভাসুর আবুল কালাম, তার স্বামী আবদুচ্ছালামের হাত কেটে নেয়। বাঁধা দিতে গেলে অন্যদের কুপিয়ে জখম করে। পরে খবর পেয়ে এলাকার লোকজন তাদের উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এদিকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মাহফুজুল হক জানান, আহত সকলের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ আশিক ইকবাল বলেন, ঘটনা শুনার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। অভিযোগ হাতে পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।