মহেশখালী উপজেলা প্রতিনিধি::

“আয়নায় দাগ পড়লে যেমন, দাগটি চেহারা দেখার সময়ও দেখা যায়, ঠিক তেমনি সাংবাদিকতার মত পবিত্র পেশায় দাগ পড়লে, তা ব্যক্তি জীবনে আজীবন রয়ে যায়। সাংবাদিকরা হচ্ছে জাতির আয়না, জাতির বিবেক, একটি ডুবন্ত সমাজকে তুলে আনার যন্ত্র। সৎ ও নির্ভীক সাংবাদিকের কলম বন্দুকের চেয়েও শক্তিশালী। যদি সেই কলম সঠিক সময়ে, সঠিক জায়গায় চালাতে পারেন। আবার একই কলম দিয়ে ডাকাতের কাজও করা যায়” মহেশখালী উপজেলা প্রেস ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় সভায় সাবেক মহেশখালী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবু বক্কর ছিদ্দিক এসব কথা বলেন।

এসময় মহেশখালীতে কর্মরত সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, “মহেশখালীতে নির্ভীক সাংবাদিক দরকার। সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই সমাজ থেকে মাদক, সন্ত্রাস, সমাজের নানান অসংগতি দুর হবে। কারণ সাংবাদিকদের সাথে সমাজের তৃণমূল মানুষের সাথে গভীর সম্পর্ক রয়েছে। মহেশখালী যেহেতু শিল্পাঞ্চল হচ্ছে, সাথে সাথে এখানে ভাল সাংবাদিক দরকার। আপনারা মাঠে কাজ করুন, সাংবাদিকতা বিষয়ে বই পড়ুন, কারণ শিখতে হলে বাস্তব অভিজ্ঞতা নিতে হবে আর প্রচুর বই পড়তে হবে।” এসময় তিনি মহেশখালীতে সাংবাদিকদের নির্ভয়ে কাজ করার অনুরোধ জানান।

১০ জানুয়ারী বিকেল ৩টায় নিজ বাড়িতে সাংবাদিকদের দাওয়াত করে এ মতবিনিময় সভার আয়োজন করেন সাবেক মহেশখালী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবু বক্কর ছিদ্দিক।

এছাড়াও কক্সবাজার জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আতা উল্লাহ বোখারী সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, “সাংবাদিকরা হচ্ছে জাতির দর্পন ও দেশের প্রথম শ্রেণীর সম্মানিত নাগরিক। তারা চাইলে দেশের অনিয়ম ও অরাজকতা দূর করতে একনিষ্ঠ ভূমিকা পালন করে একটি সঠিক মাফকাঠিতে দেশকে এগিয়ে নিতে পারে”।

এসময় উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের আহবায়ক দৈনিক মেহেদী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও চ্যানেল এস টিভির জেলা প্রতিনিধি স.ম. ইকবাল বাহার চৌধুরী, দৈনিক শিরোমণি পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক কক্সবাজারের প্রতিনিধি মোঃ এরফান হোছাইন, দৈনিক ইনানীর প্রতিনিধি আ.ন.ম হাসান, দৈনিক সাগরদেশ এর প্রতিনিধি আজিজ সিকদার, দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি এস. এম. রুবেল, দৈনিক সাগরদেশ পত্রিকার প্রতিনিধি জে এইচ ইউনুস, বীচ টিভির সিইও সোহেল খান, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক গণকন্ঠ পত্রিকার মহেশখালী প্রতিনিধি মিছবাহ উদ্দীন (আরজু) সহ প্রমুখ।