1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে বিশ্ব খাদ্য কর্মসূচির অর্থায়নে ১৮হাজার পরিবারে খাদ্য সহায়তা বিতরণ শুরু | দ্বীপ নিউজ
April 23, 2024, 7:34 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মহেশখালীতে বিশ্ব খাদ্য কর্মসূচির অর্থায়নে ১৮হাজার পরিবারে খাদ্য সহায়তা বিতরণ শুরু

  • আপডেটের সময় : বুধবার, জুন ১০, ২০২০
  • 325 ভিউ
এম বশির উল্লাহ . মহেশখালী 
মহেশখালীতে  করোনা সংকটে ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পর্যায়ে অসহায় নিন্ম আয়ের  ১৮ হাজার পরিবারকে বিশ্ব খাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি)’র খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে। কোভিড- ১৯ সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ডব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে এ কর্মসূচীটি মহেশখালীতে বাস্তবায়ন করছে  বেসরকারী সংস্থা রির্সোস এন্টিগ্রেসন সেন্টার (রিক)।
মহেশখালী কুতুবদিয়ার  আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, ‘আওয়ামীলীগই একমাত্র দল, যে দলটি যে কোন ধরনের দুর্যোগের সময়ে দেশের মানুষের পাশে ছিলো, আছে এবং থাকবে। ভবিষ্যতেও আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে করোনা ভাইরাসসহ সব ধরনের সংকট মোকাবিলা করে এগিয়ে যাবে।

চাল বিতরণের ছবি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবং আওয়ামী লীগ যে কোন সংকটে জনগণের পাশে ছিল, তেমনি করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলার ক্ষেত্রেও জনগণের পাশে থেকে জয়ী হবে ইনশাআল্লাহ।
উপজেলা পিআইও অফিস সুত্রে জানা যায়,  মহেশখালীর ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৮ হাজার মানুষের মাঝে বিশ্ব খাদ্য সংস্থা (WFP) ত্রান বিতরণ শুভ উদ্ধোধন করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নে এক এই কার্যক্রম ঘুরে দেখেন সাংসদ আশেক উল্লাহ রফিক ও মহেশখালী উপজেলা বাস্তবায়নকারী  এনজিও সংস্থার কর্মর্কতাগণ।
বুধবার সকাল থেকে সমাজিক দূরত্ব বজায় রেখে ছোট মহেশখালীতে ১৬শ,  শাপলাপুর ২ হাজার , কালারমারছড়া ২৪ শত, হোয়ানক ২৪শত , বড় মহেশখালী ২হাজার ৮০, মাতারবাড়ি ২৪শত, কুতুবজোম ১৬শত , ধলঘাটা ৬শত ও পৌরসভায় ২হাজার ৫শত ১৭ জনের মাঝে ত্রান বিতরণ করা হবে।
এই ত্রান সমুহ  ৪ দফায়  প্রতিজনকে নগদ সাড়ে ৪ হাজার টাকা ও  ৬০ কেজি চাল দেয়া হবে।প্রথম দফায় ৩০ কেজি চাল দিবে , পরের দাপে নগদ টাকা, পরের দাপে ৩০ কেজি চাল,  পরের দাপে নগদ টাকা এভাবে ৪ মাস ধরে এই ত্রান বিতরণ করা হবে।
বুধবার সকালে বিভিন্ন ইউনিয়নে শুরু হওয়া ত্রাণ কার্যক্রম  বিতরণ ঘুরে দেখেন  মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ¦ আশেক উল্লাহ রফিক, এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মর্কতা রাসেদুল ইসলাম, বিশ্ব খাদ্য সংস্থার জেলা প্রোগ্রাম এসোসিয়েট মো: মাকসুদুল কবির আযাদ, রিসোস এন্টিগ্রেসন সেন্টার রিকের  প্রোগ্রাম কডিনেটর ড.সোহেল সানজিত প্রমুখ।  এছাড়াও প্রতিটি ইউনিয়ন পরিষদে স্ব স্ব চেয়ারম্যান গণ যথাক্রমে ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বীন আলী, শাপলাপুর ইউপি চেয়ারম্যান এস এম আব্দুল খালেক , কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বীন ওসমান শরীফ, হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, বড় মহেশখালী ইউপি চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল, কুতুবজোম মোশাররফ হোসেন খোকন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!