মোহাম্মদ শাহাব উদ্দীন, মহেশখালীঃ

‘দালালের মাধ্যমে বিদেশ না গিয়ে বৈধ ভাবে বিদেশ যাওয়ার আহবান’

‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্য নিয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনার মহেশখালীতে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

১৪ জুলাই সকাল ১১ টায় মহেশখালী ডিগ্রী কলেজের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি বলেন যুব সমাজের বেকারত্ব দুরীকরণে বিদেশী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উপর সরকার সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। সেজন্য যুব সমাজকে অবশ্যই বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।তাইদালালের মাধ্যমে বিদেশ না গিয়ে বৈধ ভাবে বিদেশ যাওয়ার আহবান।

অনুষ্ঠানের সভাপতি ইউএনও মোঃ জামিরুল ইসলাম বলেন কর্মসংস্থানে নিযুক্ত হওয়ার লক্ষ্যে বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষিত হয়ে সংশ্লিষ্ট দেশের ভাষা শিখে এবং এজেন্টের নাম পরিচয় ও বৈধতা যাচাই করে জেনে বুঝে প্রবাসী কল্যাণ কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরামর্শ মোতাবেক কর্মসংস্থানের জন্য বিদেশে গমন করার উপর সেমিনারে গুরুত্বারোপ করা হয়।

এসময় প্রেস ব্রিফিং করেন কক্সবাজার জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী পরিচালক(ভারপ্রাপ্ত) দাউদুল ইসলাম।

এছাড়াও বক্তব্য দেন মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌস প্রমুখ।
এতে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।