1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে শিশু অপহরণ, মুক্তিপণ দাবির বিশ ঘন্টায় মিলল লাশ | দ্বীপ নিউজ
February 5, 2023, 9:13 am
শিরোনাম :
মহেশখালীতে চোলাই মদের কারখানায় পুলিশের অভিযানে আটক ১জন; মদ সহ সরঞ্জাম জব্দ কক্সবাজারের নাজিরারটেক থেকে মাঝিমাল্লা সহ মাছভর্তি ট্রলার নিখোঁজ মহেশখালীতে ওসির নেতৃত্বে অস্ত্র ও মাদক তৈরীর কারখানার সন্ধান: বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার কাল মাতারবাড়ী আসছেন শায়েখ মুফতি জহিরুল ইসলাম ফরিদী মহেশখালী বাইতুল আমান হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন; পাগড়ি পেলেন ৮ হাফেজ ইয়াবা ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি: থানায় জিডি কক্সবাজারে আজগুবি তালিকা নিয়ে চলছে চাঁদাবাজি, তালিকা সম্পর্কে জানেনা কোন সংস্থা জেলার সর্বপ্রথম প্রতিষ্ঠিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন: সভাপতি নূরী, সা-সম্পাদক আলম সাংবাদিক শফিউল্লাহ শফির বিরুদ্ধে মানহানিকর সংবাদে উদ্বেগ জানিয়ে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিবৃতি মহেশখালীর পাহাড়ি গাছে বেঁধে সিএনজি ড্রাইভারের হাতের কব্জি কেঁটে নিল সন্ত্রাসীরা

মহেশখালীতে শিশু অপহরণ, মুক্তিপণ দাবির বিশ ঘন্টায় মিলল লাশ

  • আপডেটের সময় : রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
  • 72 ভিউ
ছবি: দ্বীপ নিউজ ২৪

নিজস্ব প্রতিবেদক:

দ্বীপ উপজেলা মহেশখালীর মাতারবাড়ীতে মুক্তিপণ অনাদায়ে, অপহরণের ৩দিন পর মিলছে ছয় বছর বয়সী মাহি’র লাশ। নিহত খাদিজাতুল কুবরা মাহি(০৬) মাতারবাড়ীর ৯নং ওয়ার্ড দক্ষিণ সাইরার ডেইল এলাকার আয়াত উল্লাহ’র ৩ সন্তানসন্ততির মধ্যে প্রথম কন্যা সন্তান বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায় – খাদিজাতুল কুবরা মাহি প্রতিদিনের ন্যায় গত ৩০শে নভেম্বর ভোরবেলায় বাড়ীর সামনে মসজিদে মক্তব শেষ করে। এবং পরে প্বার্শবর্তী দক্ষিণ সাইরার ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম শ্রেণীর ক্লাস শেষ করে দুপুর নাগাদ বাড়ি ফিরে। স্কুল থেকে ফিরে মাহি স্কুলের ব্যাগ রেখে দুপুরের খাবার না খেয়েই বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর থেকে সন্ধান মেলেনি ছয় বছর বয়সী এই ছোট শিশুটির। নিখোঁজ মাহির সন্ধান চেয়ে আত্মীয়স্বজনের বাসাবাড়ি সহ সর্বত্রে খোঁজাখুঁজির পর সন্ধান না পাওয়ায়। নিখোঁজের ২ দিন পর মাহির পিতা গত ২রা ডিসেম্বর মহেশখালী থানায় নিখোঁজ ডায়রি দায়ের করেন, ডায়রিটির নাম্বার – ৮১।

মহেশখালী থানায় নিখোঁজ ডাইরি দায়ের পরবর্তী একইদিন সন্ধ্যায়, নিখোঁজ মাহি’র(০৬) পিতাকে মুঠোফোনে অপরিচিত এক নাম্বার (01822-657617) হতে কল করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে বলে জানায় নিহত মাহির পিতা মোহাম্মদ আয়াত উল্লাহ। তিনি আরো জানান – আমার কাছে কল আসার পর হঠাৎ আমার মেয়ের শরীরের গঠনপ্রকৃতি বর্ণনা দেয় এবং পরিধানের কাপড়েরও বর্ণনা দেয়, জীবিত ফিরে পেতে ২৪ ঘন্টার মধ্যে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এবং মুক্তিপণের টাকা নিতে মাতারবাড়ীতেই তাঁর লোক রয়েছে বলেও জানায়। পরে আমি পুলিশকে বিষয়টি অবগত করলে, ওনারাও মাঠপর্যায়ে তাঁদের কাজ শুরু করেন।

নিখোঁজের খবরটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গেলে, সর্বত্রে জানাজানি হওয়ার পর গতকাল ৩রা ডিসেম্বর (শনিবার) সকাল ১১ টার দীকে পেকুয়া উপজেলার আওতাধীন উজানটিয়ার মাছের ঘের থেকে শিশু মাহির লাশ উদ্ধার করেন পেকুয়া থানা পুলিশ। এব্যাপারে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার জানান – উজানটিয়ার স্থানীয় জনগণ মেয়ে শিশুটির লাশ দেখতে পেলে থানা পুলিশকে খবর দেয়। আমরা দুপুর ২ টা নাগাদ লাশটি উদ্ধার করি এবং তাঁদের মা-বাবার কাছে হস্তান্তর করি।

লাশ উদ্ধারের পর মহেশখালী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ প্রণব চৌধুরীর নির্দেশক্রমে, উক্ত ঘটনায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির এসআই হাসানের সঙ্গীয় একটি ফোর্স সন্দেহভাজন ২ পুরুষ ও ১ নারীসহ ৩ জনকে আটক করেন। আটককৃতরা হলো, মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পে কর্মরত টেকনাফের হোয়াইক্যাং ইউনিয়নের ১নং ওয়ার্ড চাকমারকুলের মোহাম্মদ ছৈয়দ করিমের পুত্র মোহাম্মদ সোলেমান(২৭), মাতারবাড়ি সিকদারপাড়া বাসিন্দা মো সুলেমানের স্ত্রী শাহিদা আক্তার মুন্নি (২০) ও তার শ্যালক মোহাম্মদ হাসান(১৮)।

আটককৃতের ব্যাপারে নিহত শিশু মাহির মামা মোহাম্মদ আলী প্রতিবেদক কে জানায় – ২রা ডিসেম্বর আমার বোনের জামাই (আয়াত উল্লাহ) কে কল করে যে নাম্বার থেকে ৫ লাখ টাকা দাবি করেছিল। সে নাম্বার নিয়ে প্রশাসন কাজ শুরু করেন। আজকে লাশ উদ্ধারের পর ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সিকদার পাড়ার বাসিন্দা মোহাম্মদ হাসানকে নতুন বাজার থেকে আটক করা হয়। তাঁর কাছ থেকে বিস্তারিত ঘটনা জানার পর, সাইরার ডেইলে ভাড়া বাসায় বসবাসরত তাঁর বোন ও বোনের জামাইকে আটক করে পুলিশ।

উল্লেখ্য যে সন্দেহভাজন আটককৃতদের মধ্যে টেকনাফের হোয়াইকং ইউনিয়নের ছৈয়দ করিমের পুত্র মোঃ সোলেমান(২৭), মাতারবাড়ীর স্থানীয় একটি ম্যানপাওয়ার সাপ্লায়ারের হয়ে কয়লাবিদ্যুৎ প্রকল্পে চাকরি করেন। এবং আটককৃত সোলেমান, নিহত মাহি(০৬)’র বাড়ীর পাশে তাঁর চাচার ভাড়া বাসায় থাকতেন স্ত্রীসহ। মাহি নিখোঁজের কয়েকদিন পর সোলেমান নিঁজে মাহির মায়ের কাছ থেকে, তাঁর(মাহির) পিতা আয়াত উল্লাহ’র মোবাইল নাম্বার নেয় বলেও জানায় এলাকাবাসী। এছাড়া থানা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদ পরবর্তী মাতারবাড়ী সিকদার পাড়ার মোহাম্মদ হাসান ও শাহিদা আক্তার মুন্নিকে ছেড়ে দেওয়া হয়। এবং শাহিদা আক্তার মুন্নির স্বামী সোলেমান, মাতারবাড়ীর সাইরার ডেইলের শিশু মাহিকে অপহরণ ও হত্যাকান্ডের দ্বায় স্বীকার করে বলে জানা যায় থানা সূত্রে।

মাতারবাড়ী ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলী জানায় – অপহরণের ঘটনাটি নিয়ে সন্দেহভাজন আটক করা হয়েছে কয়েকজনকে। এরমধ্যে আটককৃত সোলেমানের একাধিক পরিচয় জেনেছি। এবং হাফ ডজনের মতো সীমকার্ডও পাওয়া গেছে। এছাড়া তিনি আরো বলেন, বহিরাগত কোন ব্যক্তি চাকরির সুবাদে মাতারবাড়ী এসে অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবেনা।

বিষয়টি নিয়ে মহেশখালী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী জানান – মুক্তিপণ দাবী করা ওই নাম্বারের সূত্র ধরে প্রযুক্তির সাহায্যে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত মোহাম্মদ সোলেমান নামের এক যুবককে আটক করা হয়। বর্তমানে তাকে নিয়ে পুলিশ অভিযান চালাচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!