1. dwipnews24.info@gmail.com : এডমিন :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীতে শুভ সংঘের চমকপ্রদ আয়োজন; ভালোবাসা দিবসে চিঠি লেখা প্রতিযোগিতা | দ্বীপ নিউজ
September 24, 2022, 3:58 pm
শিরোনাম :
একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ ডাকাতির প্রস্তুতিকালে কুতুবজোম থেকে একাধিক জলদস্যু আটক মহেশখালীর শাপলাপুরে ইয়াবা সহ দুই যুবককে পুলিশে দিলো জনতা ইসলামিক জার্নালিস্ট এসোসিয়েশনের আত্মপ্রকাশ; গাজালি সভাপতি – মুনশি সাধারণ সম্পাদক মহেশখালীতে ৪০০ পিস ইয়াবা সহ কুতুবজোমের লুতু মিয়া থানা পুলিশের জালে বন্দী বড় মহেশখালী ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা মহেশখালীতে ওসির নেতৃত্বে গহীন পাহাড়ে অভিযান: বিপুল পরিমান মদ সহ আটক ২ কালারমারছড়া ৭নং ওয়ার্ড আ.লীগের কাউন্সিল সম্পন্ন; রশিদ – জমির নির্বাচিত মহেশখালীর শাপলাপুর ও কালারমারছড়া ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত হোয়ানকে স্কুলে যাওয়া হয়নি ৭ বছর বয়সী সিহামের; টমটমের চাপায় লাশ হয়ে ফিরল ঘরে

মহেশখালীতে শুভ সংঘের চমকপ্রদ আয়োজন; ভালোবাসা দিবসে চিঠি লেখা প্রতিযোগিতা

  • আপডেটের সময় : রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০২১
  • 52 ভিউ

ইশরাত মোঃ শাহ জাহান

চিঠিপত্র এক সময় হয়ে উঠত সমকালের নিরিখে এক উৎকৃষ্টতম সাহিত্য, মা-বাবা, ভাই-বোন, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন সহ দুই পরিবারের মধ্যে খবর আদান-প্রদানের একমাত্র মাধ্যম ছিল চিঠিপত্র।

পত্রের ভাষায় বর্ণিত হতো নানা চিত্ররেখা, সুখ-দুঃখ, আবেগ-ভালবাসা। জানা যেত, পরিবেশকে, পরিস্থিতিকে, মানুষের অন্তরের ভাবনাকে।প্রিয়জনের একটি চিঠির জন্য তখন সকলেই অপেক্ষা করত দীর্ঘ সময়। চিঠি তখন ছিল ভাবনা, উপলব্ধি ও যোগাযোগের পারস্পরিক সেতুবন্ধন। যা কথায় বলা যেত না, তা প্রকাশিত হতো অক্ষরে, শব্দমালায়।

একই ভাবে যা ছিল প্রেমিকের কাছে প্রেমিকার হৃদয়ানুভূতির স্পন্দন। অপেক্ষার পরে একটি চিঠির প্রাপ্তি স্বস্তির প্রলেপ দিত।এ ভাবেই পারস্পরিক আদান-প্রদানের মাধ্যম হিসাবে প্রেম-ভালবাসা, বিরহ-বেদনা, দুঃখ-সান্ত্বনা, মানব জীবনের সমস্ত হৃদয়ানুভূতি ফুলের মতো প্রস্ফুটিত হতো চিঠিতে। আবার কোনও চিঠি সুন্দর হস্তাক্ষরের মুগ্ধতায় ভরিয়ে দিত প্রাপকের মনকে।
রাজনৈতিক উত্থান-পতন, ব্যক্তিগত আনন্দ-বেদনার স্বাক্ষর বহু প্রাচীন চিঠিপত্রে আজও রয়ে গিয়েছে।

কিন্তু চিঠি লেখার সেই রেওয়াজ আজ আর নেই। ডিজিটাইলেশন তাকে হার মানিয়েছে। চলে এসেছে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইমু, টুইটার, ইনস্ট্রাগ্রাম থেকে শুরু করে বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যম। যাতে নামমাত্র খরচে দ্রুতগতিতে একই কাজ সম্পন্ন হয়। তবে এতে কোথাও যেন প্রাণের স্পর্শের বড়সড় অভাব অনুভূত হয়। তা সত্বেও চিঠি বিষয়টি আজকের প্রজন্মের কাছে সম্পূর্ণ ভাবেই অস্পৃশ্য।

তাই সেই হারানো দিনকে আবারও ফিরিয়ে আনতে দেশের প্রথম সারির সর্বাধিক প্রচারিত জনপ্রিয় দৈনিক কালের কন্ঠ’র পাঠক ফোরাম ‘কালের কন্ঠ শুভ সংঘ’ মহেশখালী উপজেলা শাখা এবারের ভালোবাসা দিবসে হাতে নিয়েছে ব্যতিক্রমি এক আয়োজন ‘চিঠি লেখা প্রতিযোগিতা।

তারই ধারাবাহিকতায় বিশ্ব ভালোবাসা দিবসকে স্বরণীয় ও বরণীয় করে রাখতে কালের কণ্ঠ’ শুভসংঘ মহেশখালী উপজেলা শাখার আয়োজন ছিল জমকালো ও চমকপ্রদ।

‘ফিরে আসুক চিঠি, ফিরে আসুক আবেগ’ এ স্লোগানে ভালোবাসা দিবসে চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করে টিম শুভ সংঘ মহেশখালী।

দেশের একমাত্র পাহাড়ি দ্বীপ ও ডিজিটাল আইল্যান্ড মহেশখালীর ঐতিহ্যবাহী ‘অদিনাথ জেটি’ চত্বরে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক দিলীপ দাশ, আলমগীর ফরিদ টেকনিক্যাল এন্ড বিএম কলেজের প্রভাষক প্রদীপ রুদ্র এবং মহেশখালীর সব খবরের সম্পাদক মাহবুব রোকন।

শুভসংঘের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য অসীম দাশ গুপ্ত’র সভাপতিত্বে ও শুভ সংঘ মহেশখালী উপজেলা শাখার আহ্বায়ক আরিফ বিন ছালেহ’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রিপোটার্স ইউনিটি মহেশখালী শাখার সভাপতি এম এনামুল হক, সাধারণ সম্পাদক ও কিউ বাংলা টিভির সংবাদ উপস্থাপক সালমান এম রহমান, শুভসংঘের যুগ্ম আহ্বায়ক জসীম উদ্দীন, শাহজাহান আরিফ, শাহরিয়ার কবির, সদস্য সচিব নাজমুস সাকিব, সদস্য মোঃ সোহেল, ইয়াছিন আরাফাত, আবু আশেক মোঃ এরফান বাহার, ইশরাত মো. শাহ জাহান, আবু শাহেদ, জাজাউল এহসান, মোঃ শিহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!