মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি বাজারের ফুটপাত দখল করে অবৈধ ভাবে ঝুপড়ি দোকান, বিশেষ করে কাঁচা তরকারি ও মাছ বাজার বসিয়ে জনসাধারণের জনদুর্ভোগ বাড়িয়েছে।

এতে দৈনিক লেগেই থাকে তীব্র যানজট। পাশাপাশি দুর্ঘটনাও ক্রমশ বেড়েই চলছে। সম্প্রতি উক্ত সড়কে দুর্ঘটনায় এক মোটর সাইকেল আরোহী আহত হয়।

ফুটপাতের জায়গা অবৈধ দখলে চলে যাওয়ায় প্রধান সড়ক সংকুচিত হয়ে যানজট লেগে থাকার কারণে যাত্রী সাধারণ ও পথচারীদের অবর্ণনীয় দুর্ভোগের কবলে পড়তে হয়।

কালারমারছড়া নোনাছড়ি বাজার দিয়ে যাওয়া রাস্তাটি বদরখালী থেকে কালারমারছড়া হয়ে গোরকঘাটা পৌর শহরে যাওয়ার প্রধান যোগাযোগ ব্যবস্থা।

এই রাস্তা দিয়ে চলাচল করে বাংলাদেশ সরকারের উন্নয়ন প্রকল্পের শত শত ছোট বড় চার/ছয়/আট চাকার গাড়ি। ফুটপাত দখল করে বাজার বসার কারণে চলাচলে অনেক ঝুঁকি নিতে হয়।

এব্যাপারে নোনাছড়ি বাজার পরিচালনা কমিটির সভাপতি সাবেক এম ইউ পি মনজুর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান, “আমি খুবই চেষ্টা করেছি কাঁচা তরকারি ও মাছ বিক্রয়ের জন্য মেইন রোড থেকে ভিতরে নির্দিষ্ট একটি বাজার স্থাপনের তবে যায়গা না পাওয়ায় তা হয়নি।

তিনি আগামী ২ সপ্তাহের মধ্যে বাজার কমিটি ও দোকানদার মিলে ফুটপাত ছেড়ে দিয়ে নির্দিষ্ট একটি কাঁচা তরকারি ও মাছ বিক্রির ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

উক্ত ফুটপাতের জায়গা উদ্ধার করে পথচারী ও গাড়ি চলাচলের সুন্দর ব্যবস্থা করে দিতে মহেশখালী উপজেলা প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করেন নোনাছড়ি এলাকার সচেতন মহল।