1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীর মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করলেন এমপি আশেক | দ্বীপ নিউজ
December 2, 2022, 10:45 pm
শিরোনাম :
মহেশখালীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মহেশখালী পৌরসভায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহীর শরীরের নিম্নাংশ বিচ্ছিন্ন মহেশখালী হাসপাতালে চালু হল নবজাতক পরিচর্যা কেন্দ্র মহেশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক ইসলামী কনফারেন্স’ চিহ্নিত বালিখেকোদের সাথে বিট অফিসারের সখ্যতা, বন্ধ হচ্ছে না অবৈধ বালি উত্তোলন আপনার সাহায্যে বাঁচাতে পারে  কোরআনে হাফেজ জামাল উদ্দিন’র জীবন অনিশ্চিত ভবিষ্যৎ, পেশা পরিবর্তনের পথে কোহেলিয়া নদীর জেলেরা মহেশখালীতে উপকারভোগীর টাকায় নির্মিত হচ্ছে মুজিববর্ষের ঘর! মহেশখালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ২৩ জন ওয়ারেন্টভুক্ত আসামী আটক কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট

মহেশখালীর মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করলেন এমপি আশেক

  • আপডেটের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০
  • 115 ভিউ

মহেশখালী প্রতিনিধিঃ

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র সহ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক প্রদান করেছেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

আজ ১৫ ডিসেম্বর মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার সময় মাতারবাড়ী মজিদিয়া মাদ্রাসার মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এসব চেক বিতরণ করেন তিনি।

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি সূত্রে জানা গেছে, মাতারবাড়িতে কোল পাওয়ার জেনারেশন কোম্পানি কর্তৃক বাস্তবায়নাধীন ১২’শ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল পাওয়ার প্রকল্প এবং বাংলাদেশ-সিঙ্গাপুর ৭’শ মেগাওয়াট প্রকল্পের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত বিভিন্ন ক্যাটাগরির ১২৩ জনকে বিভিন্ন অংকের ক্ষতিপূরণের চেক ইস্যু হয়। আনুষ্ঠানিকভাবে ওইসব চেক বিতরণের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে চেক হস্তান্তর করেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, ‘দেশের উন্নয়নের জন্য মাতারবাড়ীতে তৈরি হচ্ছে দেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়নের জমি দেয়াসহ নানাভাবে মাতারবাড়ীর মানুষ সহযোগিতা করে যাচ্ছেন। এতে তারা ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু তাদের সেই ক্ষতি পুষিয়ে দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ মোতাবেক জমির মালিক, শ্রমিকসহ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়েছে। এই ক্ষতিপূরণের অর্থ বিতরণ করা হয়েছে এবং পর্যাক্রমে সবাই ক্ষতিপূরণের অর্থ পাবেন।’

এসময় স্থানীয়দের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, ‘ক্ষতিপূরণের টাকা তুলতে গিয়ে কাগজপত্র জটিলতাসহ সব ধরণের জটিলটা সমাধানের জন্য সব দপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেছ, উপজেলা নিবার্হী অফিসার মাহফুজুর রহমান, উপজেলা সহকারী কমিশনার ভূমি সুইচিং মং মারমা, অন্যদের মাঝে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাস্টার মোহাম্মদ উল্লাহ, বক্তব্য রাখেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমি উদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান এনামুল হক রুহুল, জেলা পরিষদের সদস্য মাস্টার রুহুল আমিন ও মশারফা জন্নাত, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাস্টার নূর বক্স, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হায়দার প্রমূখ। ছাড়া উক্ত অনুষ্ঠানে বিপুল সংখ্যাক ক্ষতিগ্রস্ত জমির মালিক, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন গণমাধ্যমকর্মী, পুলিশ প্রশাসন, স্থানীয় জনতা উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!