দ্বীপ নিউজ ডেস্ক:

আগামী ২০২১ সালের মার্চেই ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার সম্ভবনাকে সামনে রেখে মহেশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী আমেজ সৃষ্টি হয়েছে ইতিমধ্যে। তার মধ্যে অন্যতম মহেশখালী উপজেলার ১নং মাতারবাড়ি ইউনিয়ন। আগামী ইউপি নির্বাচন কে কেন্দ্র করে মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীন জনগনের দোয়া ও সমর্থন আদায়ের লক্ষ্যে ইউনিয়নের বিভিন্ন এলাকায় সর্বস্তরের মানুষের সাথে কৌশল বিনিময় ও গণসংযোগ করেন।

আজ ২৭ ডিসেম্বর (রবিবার) বিকাল ২টা হতে মাতারবাড়ির পুরান বাজার মজিদিয়া মাদ্রাসার গেইট থেকে তার গণসংযোগ শুরু হয়।

এদিকে আলহাজ্ব জি.এম ছমি উদ্দীনের নামে স্লোগানে স্লোগানে স্বাস্থ্যবিধি মেনে হাজার হাজার কর্মী, সমর্থক গণসংযোগে অংশ গ্রহন করেন। এতে করে উক্ত গণসংযোগ হাজার হাজার জনতার ঢল নামে। বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী ও ভ্রাতৃম সংগঠনের ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, সেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, এলাকার যুবসমাজ, ছাত্রসমাজ, এবং মুরব্বিসমাজের প্রায় ২/৩ হাজার জনতা উপস্থিত ছিলেন। যে স্লোগানে মুখরিত ছিল সম্পূর্ণ গণসংযোগ তার মধ্যে উল্লেখযোগ্য, মাতারবাড়ীর ঘাঁটি – ছমি উদ্দিন ভাইয়ের ঘাঁটি, ছমি উদ্দিন ভাইয়ের দুনয়ন-মাতারবাড়ীর উন্নয়ন।

তিনি সবাইকে নিয়ে পুরান বাজার থেকে কৌশল বিনিময় ও গণসংযোগ করে সাইরার ডেইলের উদ্দেশ্যে হংস মিয়াজির পাড়া , উত্তর সরদার পাড়া , দক্ষিণ সরদার পাড়া , উত্তর সাইরার ডেইল , দক্ষিণ সাইরার ডেইল, মগডেইল ও বৃহত্তম মাইজ পাড়া হয়ে পুরান বাজার এসে এক সংক্ষিপ্ত আলোচনায় গণসংযোগ শেষ করেন।

গণসংযোগকালে আলহাজ্ব জি.এম ছমি উদ্দীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে অসহায়, ক্ষতিগ্রস্ত শ্রমিক ও জমির মালিকের পক্ষে কথা বলেছি। আগামীতেও বলবো ইনশা’আল্লাহ। তিনি বাংলাদেশ আওয়ামী লীগে সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও কক্সবাজার -২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির হাতকে আরো শক্তিশালী করতে এবং  মাতারবাড়ীকে দূর্নীতিমুক্ত ও সন্ত্রাস মুক্ত এলাকা হিসাবে গড়ে তোলতে তিনি বদ্ধ পরিকর বলে জানায়। এসময় তিনি আগামী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পাওয়ার জন্য সবার কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন।

আগামী মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রত্যাশী মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন মাঠপর্যায়ে দীর্ঘদিন রাজনীতির সম্পৃক্ততা রয়েছে বলেও জানা যায় বিভিন্ন সূত্রে।

উল্লেখ্য যে, আলহাজ্ব জিএম ছমি উদ্দিন (১৯৮৯) সালে বাংলাদেশ ছাত্রলীগ, মাতারবাড়ী ইউনিয়ন শাখার সহ-সভাপতি, (১৯৯০-৯১) সালে চট্টগ্রাম ওমর গণি এম.ই.এস কলেজের সদস্য, (২০০০-২০০৩) সালে মাতারবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি, (২০০৩-২০০৯) সালে মহেশখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, ২০১২ সাল থেকে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মহেশখালী উপজেলা আওয়ামী লীগের  সদস্য হিসাবে দায়িত্বে রয়েছেন।

যোগ্যতা, দলের দুঃসময়ে ত্যাগ, পরিশ্রম তাঁহাকে দল অবশ্যই মূল্যায়ন করবেন বলে আশা রাখেন আওয়ামী লীগ সর্মথনকারী তৃণমূলের বর্তমান সাবেক নেতাকর্মীরা।