দ্বীপ নিউজ ডেস্ক:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ার নিভৃত পল্লীতে জন্মগ্রহণ করেন তিনি। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।

এর-ই ধারাবাহিকতায় সমগ্র দেশজুড়ে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উল্লাসের সহিত নানান কর্মসূচির মাধ্যমে পালিত হয়।

কক্সবাজার-২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের নির্দেশক্রমে মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নেও জমকালো ভাবে নানান কর্মসূচির মাধ্যমে পালিত হয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন। মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সভাপতিত্বে আজ ২৮ শে সেপ্টম্বর বিকাল ৩ টায় মাতারবাড়ী মজিদিয়া হল কক্ষে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ পরিবারের কর্মসূচীর মাধ্যমেই শুরু হয় প্রধানমন্ত্রীর জন্মদিনের উৎসব। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মাস্টার রুহুল আমিন (বিএবিএড), সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামীলীগ নেতা কবির আহমদ, প্রবীণ রাজনীতিবিদ ও সাবেক মেম্বার বশির আহমদ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব জি এম ছমি উদ্দীন, সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, সাংগঠনিক সম্পাদক ফয়জুল কাদের ফজু, মহেশখালী উপজেলা ফুটবল উন্নয়ন সমিতির সভাপতি নবীর হোছাইন ভূট্টো, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু ছালেহ, আওয়ামীলীগ নেতা কাউছার সিকদার, মাতারবাড়ী ইউনিয়ন সেচ্চাসেবক লীগের সভাপতি শওকত ইকবাল মুরাদ, সহ ইউনিয়ন আওয়ামী লীগের আওতাভূক্ত প্রতিটি ওয়ার্ডের সভাপতি-সম্পাদক ও ইউনিয়ন আওয়ামীলীগের অংঙ্গসংগঠন এবং ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।

সন্ধ্যা ৬-টায় মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী যুবলীগের জমকালো আয়োজনের মাধ্যমে মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ মাঠস্থ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উৎযাপিত হয় যেখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন, এবং উক্ত আয়োজনে যুবলীগ সাধারণ সম্পাদক কুদ্দুস মাহমুদের সঞ্চালনায় সভাপতি শেখ কাশেমের সভাপতিত্বে ইউনিয়ন যুবলীগ এবং ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দের নিয়ে উক্ত অনুষ্ঠান উৎযাপিত হয়।

ইউনিয়ন যুবলীগের কর্মসূচি শেষ হওয়ার পরপরই শুরু মাতারবাড়ী ইউনিয়ন শ্রমিকলীগের বর্ণাঢ্য আয়োজন। তার পরপরই শুরু ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মসূচি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, শ্রমিকলীগ সহ ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে আগামী মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রুপকার। তাঁর নেতৃত্বের দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ।  আজকে নেত্রীর ৭৪ তম জন্মদিনে ওনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি। তাছাড়া, মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের নেতৃত্বে আমরা মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ পরিবার খুবই আনন্দের সহিত সকল সহযোগী সংগঠন নিয়ে কর্মসূচি সম্পন্ন করতে পেরেছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৭৪ তম জন্মদিন উপলক্ষে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, শ্রমিকলীগ সহ সকল আয়োজনে কর্মসূচিতে অতিথিদের বক্তব্য দিয়ে শুরু হয় কর্মসূচি, সকল নেতাকর্মীদের সহ স্থানীয় এতিমদের নিয়ে  কেক কেঁটে বিশেষ মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটে।