নিউজ ডেস্ক:

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ননে নতুন বাজার মাঠে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন এবং অন্য ২ জন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। নিহতরা হলেন ৫নং ওয়ার্ড মিয়াজির পাড়ার জাহাঙ্গীর আলমের পুত্র এহসান (১২) ও ৫নং ওয়ার্ড বলির পাড়ার আজিজুর রহমানের পুত্র এরশাদুর রহমান (১০), বেলুন বিক্রেতা চকরিয়া হারবাং এর বাসিন্দা মোহাম্মদ জসিম (৩৫)।

আজ শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৯/১০ জন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে থানার এএসফি মহেশখালী সার্কেল জাহেদুল ইসলাম, মহেশখালী থানার ওসি আব্দুল হাই উপস্থিত হন ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা লাশ উদ্ধারের কাজ শুরু করে। স্থানীয়রা আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেছেন।

উক্ত খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন, কক্সবাজার জেলা পরিষদের সদস্য মাষ্টার রুহুল আমিন, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন, কাউছার সিকদার সহ প্রমুখ।

উক্ত গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতরা হলেন- উপজেলার মাতারবাড়ী বলির পাড়া আজিজুল হকের ছেলে এরশাদ (১০), একই এলাকার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম আব্দুল্লাহ (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), মাতারবাড়ী সিকদার পাড়া ফরিদুল আলম সাদেকুল ইসলাম রাহাত (১৩), একই এলাকার মগডেইলে আব্দুল মন্নান মো. নুরী (১৩), একই এলাকার সিকদার পাড়া আব্দুল মোনাফ তুহিন (১৪), পশ্চিম সিকদার পাড়া বদনের ছেলে জয়নাল (১২), সিকদার পাড়ার জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), শাপলাপুর ষাইটমারার নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও কসমেটিকের শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)।

জানা যায়, উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় চলছে দু’দিনব্যাপী বার্ষিক সভা শেষ দিন ছিল শুক্রবার। সভায় মালামাল বিক্রির জন্য ভ্রাম্যমান ব্যবসায়ীদের মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থান করে দেয়া হয়। এতে দূর-দূরান্ত থেকে আসা বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এই ঘটনায় এক কিশোর ঘটনাস্থলে মারা যায়। এবং ঘটনা পরবর্তী মাতারবাড়ী বলির পাড়ার আজিজুর রহমানের ছেলে এরশাদুর রহমান এবং বেলুন বিক্রেতা চকরিয়া উপজেলার হারবাং এর বাসিন্দা জসিম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এই রিপোর্ট লিখার বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত ৩ জনের মৃত্যু খবর নিশ্চিত হয় এবং গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অনেক শিশু যুবকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে, আশংকাজনক অবস্থায় রয়েছেন একাধিক।

বিষয়টি নিশ্চিত করে মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন বলেন,গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ দুর্ঘটনায় হতাহত হয়েছে। তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে শোকতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।