1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালীর হোয়ানক মাঝের পাড়ার প্রধান সড়কের বেহাল দশা, জনদূর্ভোগে এলাকাবাসী | দ্বীপ নিউজ
December 3, 2022, 12:04 am
শিরোনাম :
মহেশখালীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মহেশখালী পৌরসভায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহীর শরীরের নিম্নাংশ বিচ্ছিন্ন মহেশখালী হাসপাতালে চালু হল নবজাতক পরিচর্যা কেন্দ্র মহেশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক ইসলামী কনফারেন্স’ চিহ্নিত বালিখেকোদের সাথে বিট অফিসারের সখ্যতা, বন্ধ হচ্ছে না অবৈধ বালি উত্তোলন আপনার সাহায্যে বাঁচাতে পারে  কোরআনে হাফেজ জামাল উদ্দিন’র জীবন অনিশ্চিত ভবিষ্যৎ, পেশা পরিবর্তনের পথে কোহেলিয়া নদীর জেলেরা মহেশখালীতে উপকারভোগীর টাকায় নির্মিত হচ্ছে মুজিববর্ষের ঘর! মহেশখালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ২৩ জন ওয়ারেন্টভুক্ত আসামী আটক কালারমারছড়া ও ছোট মহেশখালীতে ঘরে আগুন লেগে এক শিশুর মৃত্যু, পার্শ্ববর্তী ঘরে ব্যাপক লুটপাট

মহেশখালীর হোয়ানক মাঝের পাড়ার প্রধান সড়কের বেহাল দশা, জনদূর্ভোগে এলাকাবাসী

  • আপডেটের সময় : সোমবার, আগস্ট ২৪, ২০২০
  • 144 ভিউ


শাহ জাহান আরিফ (হোয়ানক প্রতিনিধি) মহেশখালী:

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের মাঝের পাড়া গ্রামের চলাচলের প্রধান সড়কের বেহাল দশা জনপ্রতিনিধিদের নেই কোন তৎপরতায়।

আমাদের প্রতিনিধি উক্ত রাস্তাটি পরিদর্শন করে দেখতে পায়, বড়ছড়া ব্রিজ থেকে রাস্তাটি শুরু হয়ে থেমেছে পাড়ার পশ্চিমে গিয়ে। রাস্তার কোথাও কোথাও ইটের চিহ্ন দেখাগেলেও বেশির ভাগ রাস্তা ভাঙ্গা এবং কাদামাটি। ছড়িয়ে ছিটিয়ে আছে ইট রাস্তার মাঝখানে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।

এলাকাবাসী হতে জানা যায়, উক্ত সড়ক দিয়ে পান, লবন, কৃষক সহ মৎস্যচাষী চলাচল করে দৈনিক কয়েক হাজার। স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের চলাচলেও ভোগান্তির শেষ নেই। স্থানীয় গুটিকয়েক ব্যক্তিদের সাথে কথা বলে জানা যায়, মাঝের পাড়ার চলাচলের একমাত্র রাস্তাটি এমন বেহাল অবস্থায় পড়ে আছে প্রায় কয়েক বছর। নির্বাচন চলাকালীন রাস্তা মেরামত করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও নির্বাচন পরবর্তী নির্বাচিত প্রতিনিধিদের কোন খবর থাকেনা। এ নিয়ে ভুক্তভোগী এলাকাবাসী কয়েকবার স্থানীয় চেয়ারম্যান, মেম্বারের কাছে বিষয়টি অবহিত করলে মেরামত করে দেওয়ার আশ্বাস দিলেও এখনো কোন মেরামত করা হয়নি।

এলাকার স্থানীয় বাসিন্দারা আরো জানায়, গত বছর ঈদের ছুটিতে স্থানীয় ছাত্র ফোরামের উদ্যোগে রাস্তাটি মেরামত করা হলেও এ বছর বর্ষায় পাহাড়ি পানির কারণে এবং পানি সম্প্রসারণের পর্যাপ্ত ব্যাবস্থা না থাকায় রাস্তাটি আবার চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এতে দুর্দশায় পড়তে হয়েছে এলাকাবাসীকে।সড়কের এমন হালের কারণে বায়োবৃদ্ধ বা যেকোন রোগীকে হাসপাতালে নিতে হলে কষ্টের শেষ থাকেনা।

স্থানীয় ভুক্তভোগী বায়োবৃদ্ধ আজিজুর রহমান জানায়, তিনি মাগরিবের আজান দিলে মসজিদে নামাজ পড়তে আসার সময় রাস্তার মাঝখানের গর্তে পড়ে কোমরের ব্যাথায় আর মসজিদে এসে নামাজ আদায় করতে পারেনা, চেয়ার নিয়ে বাসায় নামাজ আদায় করতে হয়। তিনি আরো জানায়, রাস্তার এমন বেহাল দশার কারণে আরো অনেক বায়োবৃদ্ধ লোকজন মসজিদে এসে নামাজ আদায় করতে আশঙ্ক্ষা প্রকাশ করেন।

স্থানীয় চেয়ারম্যান মোস্তাফা কামালের সাথে এব্যাপারে কথা বললে তিনি জানায়, রাস্তাটি তিনি নিজে গিয়ে দেখে এসেছেন এবং যতদ্রুত সম্ভব আগামী টেন্ডারে রাস্তা মেরামত করে দেওয়ার কথা জানান।

এতে এলাকাবাসী কক্সবাজার-২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, মহেশখালী উপজেলা পরিষদের উর্ধতন কর্মকর্তাদের আশুদৃষ্টি ও দ্রুত পর্যবেক্ষণ করে রাস্তাটি মেরামত করে দেয়ার আকুল আবেদন জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!