শফিউল আলম: (মহেশখালী)

মহেশখালী থানার উদ্যোগে কমিনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘মুজিবর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় শনিবার (৩১অক্টোবর) সকাল ১১ টায় মহেশখালী থানার পুলিশের আয়োজনে থানা থেকে বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে থানা চত্বরে আলোচনা সভা ও অনুষ্ঠানে মিলিত হয়।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মহেশখালী কুতুবদিয়া সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জাহেদুল ইসলাম।

তিনি বলেন, সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে পুলিশকে সহযোগিতা করার পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে এবং ন্যায় পরায়ণাতার সাথে কাজ করতে হবে। সুন্দর পুলিশিং ব্যবস্থা গড়তে হবে।

মহেশখালী থানা তদন্ত (ওসি) এমরানুল কবিরের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির উপজেলা সভাপতি এম আজিজুর রহমান, বিশেষ অতিথি পৌর মেয়র আলহাজ্ব মকসুদ মিয়া। এতে আরো বক্তব্য রাখেন সাংবাদিক আবুল বশর পারভেজ, ফরিদুল আলম দেওয়ান, হারুন রশিদ মোস্তফা আলী, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সরওয়ার আলম, ছোট মহেশখালী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাষ্টার এনামুল করিম, কৃষকলীগ নেতা আলতাজ।

এ ছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন থানার অপারেশন অফিসার এসআই মফিজুল,মোঃ জহির উদ্দিন, আল আমিন, আবু বক্কর ছিদ্দিক, মনিষ সরকার, বাপ্পি সরকার, এএসআই নুরন্নবী, মোহাম্মদ ইলিয়াস, সাংবাদিক তারেক আজিজ, এম বশির উল্লাহ, তারেক রহমান, সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কমিউনিটি পুলিশিং সদস্য ও থানা পুলিশ সদস্য এবং জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।