1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালী পৌরসভাকে দেশের প্রথম ডিজিটাল পৌরসভা করা হবে- মেয়র মকছুদ | দ্বীপ নিউজ
December 5, 2022, 4:12 am
শিরোনাম :
আগামী ৬ই ডিসেম্বর মহেশখালী আসবেন সাইফুল আজম বাবর আজহারী মহেশখালীতে শিশু অপহরণ, মুক্তিপণ দাবির বিশ ঘন্টায় মিলল লাশ মহেশখালীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মহেশখালী পৌরসভায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহীর শরীরের নিম্নাংশ বিচ্ছিন্ন মহেশখালী হাসপাতালে চালু হল নবজাতক পরিচর্যা কেন্দ্র মহেশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক ইসলামী কনফারেন্স’ চিহ্নিত বালিখেকোদের সাথে বিট অফিসারের সখ্যতা, বন্ধ হচ্ছে না অবৈধ বালি উত্তোলন আপনার সাহায্যে বাঁচাতে পারে  কোরআনে হাফেজ জামাল উদ্দিন’র জীবন অনিশ্চিত ভবিষ্যৎ, পেশা পরিবর্তনের পথে কোহেলিয়া নদীর জেলেরা মহেশখালীতে উপকারভোগীর টাকায় নির্মিত হচ্ছে মুজিববর্ষের ঘর!

মহেশখালী পৌরসভাকে দেশের প্রথম ডিজিটাল পৌরসভা করা হবে- মেয়র মকছুদ

  • আপডেটের সময় : শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
  • 95 ভিউ

আ.ন.ম হাসান:

মহেশখালী পৌরসভার মেয়রপ্রার্থী ও বর্তমান মেয়র মকছুদ মিয়া বলেছেন, মহেশখালী পৌরসভাকে একটি ডিজিটাল পৌরসভা হিসেবে রূপ দেওয়া হবে, প্রতিটি গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক সেন্টার স্থাপন করা হবে, যাতে চিকিৎসা ব্যবস্থা আরো উন্নত হয়। শিক্ষা ব্যবস্থায় আরো পরিবর্তন আনা হবে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জুমার নামাজ শেষে পৌর আওয়ামীলীগ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে বৈঠক শেষে মেয়র এসব কথা বলেন।

পৌর মেয়র বলেন, ‘বিগত ১০ বছরে আমাদের পৌরসভায় কী পরিমান উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। রাস্তা প্রশস্ত, ড্রেনেজ ব্যবস্থা, নাগরিক সুবিধা নিশ্চিতসহ সবকিছু করা হয়েছে। প্রধানমন্ত্রীর কনসেপ্ট অনুযায়ী মহেশখালী পৌরসভাতে উন্নয়ন অবকাঠামো হয়েছে তা আপনারাই দেখুন। চোখ মেললেই দেখবেন অনেক উন্নয়ন অবকাঠামো হয়েছে পৌরসভায় এবং আগামীতে তা আরো দিগুণ করার পরিকল্পনা রয়েছে আমার। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এসব উন্নয়ন সম্ভব হচ্ছে। আমাদের পৌরসভার শিক্ষা ব্যবস্থায় পৌরসভার নিজস্ব বরাদ্দে স্কুলের টু শিফট ক্লাশ শুরু করা হবে, যাতে করে শিক্ষার্থীদের পড়ালেখা সহজ ও সুবিধা হয়। শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থায় নিজস্ব পরিবহণ চালু করা হবে।

মেগা প্রকল্পসহ পুরো মহেশখালীর সকল উন্নয়নের দিকে ইঙ্গিত করে পৌর মেয়র আরো বলেন, ‘আমাদের মহেশখালীকে দেশের প্রথম ও একমাত্র ডিজিটাল আইল্যান্ড হিসেবে ঘোষণা করা হয়ে, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্প, গ্যাস লাইন ও এসপিএম প্রকল্পসহ কি না হচ্ছে? আগামী ক’বছর পর উন্নয়নের রুল মডেল হবে। ইতোমধ্যে মহেশখালীকে দেশের সিঙ্গাপুর আখ্যায়িত করা হয়েছে। নৌকা প্রতীক মানেই উন্নয়নের ভান্ডার। বিজয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী জানতে চাইলে পৌর মেয়র বলেন, ‘বিজয় হলো ভোটারদের হাতে৷ ভোট সবার নাগরিক অধিকার। মানুষ অতীত উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমের উপর ভিত্তি করে আমাকে ভোট দিবেন আশা করি। আমি বিগত দিনের মতো ভবিষ্যতেও মানুষের সেবা করে যেতে চাই। উন্নয়ন অব্যাহত রাখতে হলে সবাই নৌকা মার্কাতে মূল্যবান ভোটটি প্রয়োগ করবেন।

প্রসঙ্গত: আগামী (২০ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হবে করোনার কারণে কয়েক দফায় বন্ধ থাকা দেশের সকল ইউপি ও পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। মহেশখালীর তিনটি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভায় অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এবারের পৌর নির্বাচনে মহেশখালী পৌরসভা থেকে বর্তমান মেয়র মকছুদ মিয়া ছাড়াও একই পৌরসভা থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন সরওয়ার আজম।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!