1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালী পৌরসভার ৬নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রার্থীতা ঘোষণা করলেন প্রনব কুমার দে | দ্বীপ নিউজ
February 22, 2024, 1:32 am
শিরোনাম :
মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত মহেশখালীর কুতুবজোমে পুলিশের অভিযানে চোরাই মোটরসাইকেল উদ্ধার জামিয়া আরবিয়া ইসলামিয়া গোরকঘাটা (মাদ্রাসার) পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অভিভাবক সম্মেলন সম্পন্ন

মহেশখালী পৌরসভার ৬নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রার্থীতা ঘোষণা করলেন প্রনব কুমার দে

  • আপডেটের সময় : সোমবার, মার্চ ৮, ২০২১
  • 291 ভিউ

আ ন ম হাসান:

আগামী ১১ এপ্রিল আসন্ন মহেশখালী পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রার্থীতা ঘোষণা করলেন শ্রীযুক্ত বাবু প্রনব কুমার দে (এম.এস.সি)। তিনি সম্মানিত ভোটারদের প্রতি দোয়া কামনা করছেন।

শ্রীযুক্ত বাবু প্রনব কুমার দে হচ্ছেন এমন এক মহান ব্যক্তির ছেলে, যিনি মহেশখালী উপজেলার প্রবীণ শিক্ষাবিদ, ককসবাজার জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এবং মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সর্বজন শ্রদ্বেয় শিক্ষাগুরু বাবু অবিনাশ চন্দ্র দে এর স্বরণে আদর্শিক, ন্যায় পরায়ন এ অভিমানি শিক্ষক দীর্ঘ ৫০টি বছরের ও অধিক সময় দ্বীপাঞ্চলে জ্বালিয়েছেন শিক্ষার আলো। শিক্ষাগতার পাশা পাশি তিনি সক্রিয় একজন রাজনীতিকবীদ ছিলেন। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত তিনি মহেশখালীতে প্রথম কাতারের নেতৃত্বে ছিলেন। এই আদর্শ শিক্ষক বঙ্গবন্ধু কে সপরিবারে হত্যার পর প্রতিবাদ স্বরুপ দীর্ঘ ২১ টি বছর জুতাপরা ছেড়ে দিয়ে খালিপায়ে ছিলেন।

১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান এর হত্যার বিচার হবে বলে ঘোষণা দেওয়ার পর বড় মহেশখালীর মাঠেে বাংলাদেশ আওয়ামী লীগ এর বিশাল জনসভায় এই সর্বজন শ্রদ্বেয় শিক্ষাগুরু বাবু অবিনাশ চন্দ্র দে কে জুতা পরিধান করিয়ে দেন আওয়ালীগের নেতৃবৃন্দ।

উল্লেখ যে, ১৯৭১সালে পাকিস্তানি মিলিট্যারিরা হত্যা করতে এসে তাঁকে না পেয়ে তাঁর ভাইসহ মোট ১৪জনকে পাকিস্তানি মিলিট্যারি খুন করে বাড়ি ঘর পুড়িয়ে দেন এবং লুটপাট করে। জীবন দশায় কখনও কিছুর বিনিময় চান নি তিনি। যিনি দেশের ও দলের পতাকা তলে জীবন যৌবন বিলিয়েছেন সেই ত্যাগী মানুষটির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে শান্তি কামনা করছি।

বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সাবেক উপদেষ্টা, মহেশখালী উপজেলা শাখার সাবেক সহ-সভাপতি, মহেশখালীর উপজেলার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাগুরু এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক, ছাত্র অবস্থায় মহান ভাষা আন্দোলনে যোগদান থেকে শুরু করে মহান স্বাধীনতার অকুতোভয় সংগঠক স্বর্গীয় অবিনাশ চন্দ্র দে (প্রকাশ অবিনাশ স্যার) এর সুযোগ্য সন্তান প্রনব কুমার দে (এম.এস.সি)।

শ্রীযুক্ত বাবু প্রনব কুমার দে- বর্তমানে রাজনীতি অঙ্গনে যার সরব উপস্থিতি, বিভিন্ন অনুষ্ঠানে সাবলীল উপস্থাপনা, পাড়ার যে কোনো কাজে যে মানুষটি অগ্রণী ভূমিকা পালন করে, শিক্ষা বিস্তারে যিনি অক্লান্ত পরিশ্রম করেন। এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামীলীগ মহেশখালী উপজেলা শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। তাছাড়া মহেশখালী পৌর আওয়ামীলীগেরর যুগ্ম আহ্বায়ক, মহেশখালী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এবং শ্রী শ্রী আদিনাথ মন্দির সংস্কার কমিটির সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের সময় অবিনাশ স্যারকে না পেয়ে তাঁর পরিবারের সদস্যসহ মোট ১৪ জনকে হত্যা করে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!