1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মহেশখালী পৌর আ'লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন; সভাপতি মকছুদ মিয়া - সম্পাদক রফিক | দ্বীপ নিউজ
March 30, 2023, 9:43 pm
শিরোনাম :
সৌদি আরবে বাস দুর্ঘটনায় মহেশখালীর ২ প্রবাসী নিহত, এলাকায় চলছে শোকের মাতম   মহেশখালীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে নাগরিক সমাজের সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত  মাতারবাড়ি সড়কে ডাকাতির অভিযোগে রুবেল নামের এক যুবককে আটকের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন  মাতারবাড়ী – চালিয়াতলি সড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুইজন গ্রেফতার কুতুবজোম আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে সাইকেল দেওয়া না দেওয়া নিয়ে যা বললেন প্রধান শিক্ষক বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা কর্তৃক মৎস্যজীবীদের অর্থ সহায়তা প্রদান মাতারবাড়ীতে সীমানা প্রচীর নিয়ে বিরোধের জের ধরে অতর্কিত হামলা, গুরুতর আহত ১ পূণ্যভূমি সিলেট বসেছিল কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের পিকনিক ও বার্ষিক সাধারণ সভা রজভীয়া নূরীয়া মহেশখালী উপজেলা শাখার অভিষেক ও শপথ অনুষ্টান সম্পন্ন ডুসাম’র নতুন নেতৃত্বে হাসান – আমিন

মহেশখালী পৌর আ’লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন; সভাপতি মকছুদ মিয়া – সম্পাদক রফিক

  • আপডেটের সময় : সোমবার, জুলাই ২৫, ২০২২
  • 126 ভিউ
ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

এ.কে রিফাত:

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামীলীগ মহেশখালী পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৩টায় উপজেলা সদরের বাবু দিঘীর পুর্বপাড়স্থ মহেশখালী উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের মাঠে পৌর আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব মকছুদ মিয়ার সভাপতিত্বে এবং যুগ্ন-আহবায়ক রফিকুল ইসলাম ও প্রণব কুমার দের সঞ্চালনায় উক্ত কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা উলামা লীগের সভাপতি মাওলানা রোশন আলী কর্তৃক পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সম্মেলন ও কাউন্সিলের প্রথম অধিবেশন উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাড. সিরাজুল মোস্তফা। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে: কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড.ফরিদুল ইসলাম চৌধুরী,সিঃ সহ- সভাপতি এম.আজিজুর রহমান বিএ,উপদেষ্টা ডা.নুরুল আমিন, সহ-সভাপতি এ্যাড.বদিউল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাংগঠনিক টীম লিডার ফোরকান বিএ, সহ- সভাপতি ও ডেপুটি টীম লিডার এস.এম. মজিবুল হক, যুগ্ন সাধারণ সম্পাদক ও সাংগঠনিক টীম সদস্য সচিব মাষ্টার রুহুল আমিন,উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সালেহ আহমেদ প্রমুখ।

অনুষ্টানে আগত জেলা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাকর্মীরা বক্তব্যে বলেন,মেয়র মকছুদ মিয়ার নেতৃত্বে মহেশখালী পৌর আওয়ামীলীগ অত্যন্ত সু-শৃঙ্খল এবং শক্তিশালী হয়েছে,কাজেই সম্মেলন ও কাউন্সিলে উপস্থিত পৌর আওয়ামীলীগের প্রতিটা ওয়ার্ডের হাজার হাজার নেতাকর্মীদের উপস্থিতি তা আজ প্রমান করেছে।তাছাড়াও পৌর আওয়ামীলীগের সম্মেলন গোটা কক্সবাজার জেলার এক ঐতিহাসিক সম্মেলন বলেও দাবি করেন তারা।

এতে আরো বক্তব্য রাখেন;উপজেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব সাজেদুল করিম,সিঃ যুগ্ন আহবায়ক ও কুতুবজোম ইউপি চেয়ারম্যান এ্যাড.শেখ কামাল,পৌর যুবলীগের আহবায়ক মোহাম্মদ মামুন,পৌর ছাত্রলীগের সভাপতি হাসান মোর্শেদ।

এ সময় কক্সবাজার জেলা আওয়ামীলীগ , মহেশখালী উপজেলা আওয়ামী লীগ , পৌর আওয়ামীলীগ , উপজেলা ও পৌর যুবলীগ ,উপজেলা ও পৌর শ্রমিকলীগসহ অংঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপির সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সম্মেলন ও কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন।

এতে সভাপতি সম্পাদক প্রার্থীদের নাম চাওয়া হলে সভাপতি পদে বর্তমান আহবায়ক মকছুদ মিয়ার নাম প্রস্তাব করেন পৌর আওয়ামীলীগ নেতা এবাদুল করিম বাদল ও সঞ্জিত চক্রবর্তী।মকছুদ মিয়ার নাম প্রস্তাবের পর তা সমর্থন করেন উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সালেহ আহমেদ,পরক্ষণেই সভাপতি পদে আর কোন প্রার্থীর নাম প্রস্থাব রাখেননি কেউ।সাথে সাথে উপস্থিত পৌর আওয়ামীলীগের সকল ওয়ার্ডের নেতাকর্মীরা সভাপতি পদে মকছুদ মিয়াকেই পূর্ন সমর্থন করেন।যার কারনে বিনা প্রতিদ্ধন্ধিতায় পৌর আওয়ামীলীগের নতুন সভাপতি নির্বাচিত হন পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটির আহবায়ক ও মহেশখালী পৌরসভার টানা তিনবারের নির্বাচিত সফল মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া।

অপরদিকে সাধারন সম্পাদক পদে প্রার্থীদের নাম চাওয়া হলে মোট চারজনের নাম প্রস্থাব করেন তাদের সমর্থকেরা।পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সম্পাদক তাদেরকে পাঁচ মিনিট সময় বেধে দেন উভয়ের মধ্যে সমন্নয় করে যে কোন একজনকে সমর্থন করার জন্য।পাঁচ মিনিটের জন্য পৌর আওয়ামীলীগের সকল ওয়ার্ডের কাউন্সিলর ও ডেলিগেটদের সাথে নিয়ে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি এম.আজিজুর রহমান সহ নবনির্বাচিত সভাপতি মেয়র মকছুদ মিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে অবস্থান করেন। সেখান থেকে বের হয়ে সর্বসম্মতিক্রমে এম.রফিকুল ইসলামকে সমর্থন করলে বিনা প্রতিদ্ধন্ধিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক ও সাবেক কাউন্সিলর এম.রফিকুল ইসলাম।

কাউন্সিল শেষে নবনির্বাচিত মহেশখালী পৌর আওয়ামীলীগের সভাপতি সম্পাদককে ফুল দিয়ে বরন করেন নেন উপস্থিত জেলা,উপজেলা ও পৌর আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!