1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়িতে মরহুম হাজী তালেব উল্লাহ স্মৃতি বৃত্তি পেলো প্রাথমিক স্তরের ৫৬ শিক্ষার্থী | দ্বীপ নিউজ
April 23, 2024, 7:38 am
শিরোনাম :
মাতারবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে রাতের আধাঁরে হামলা ও লুটপাট, আহত একাধিক মাতারবাড়িতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ 

মাতারবাড়িতে মরহুম হাজী তালেব উল্লাহ স্মৃতি বৃত্তি পেলো প্রাথমিক স্তরের ৫৬ শিক্ষার্থী

  • আপডেটের সময় : বুধবার, ডিসেম্বর ২১, ২০২২
  • 128 ভিউ

নিজস্ব প্রতিবেদক:

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে “মরহুম হাজী তালেব উল্লাহ স্মৃতি বৃত্তি” পেলো প্রাথমিক স্তরের ৫৬ জন শিক্ষার্থী।

গত সোমবার ২০শে ডিসেম্বর দ্বীপ উপজেলা মাতারবাড়ীর বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম তালেব উল্লাহ স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত হয়। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে, প্রাথমিক স্তরের সরকারি – বেসরকারি মাতারবাড়ী ইউনিয়নের ১৩ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম শ্রেনী পড়ুয়া দেড় শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে, সেদিন সকাল ১১টায় শুরু হওয়া পরীক্ষা চলে দেড় ঘন্টা।

বৃত্তি পরীক্ষাটিতে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞানসহ মোট ৫টি বিষয়ে মোট ১০০ নম্বরকে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে বৃত্তি পরীক্ষাটির সমন্বয়ক ছিলেন ইঞ্জিনিয়ার জিয়া উদ্দীন ও মাস্টার গোলাম কাদের এবং বৃত্তি কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন কক্সবাজার বায়তুশ শরাফ জব্বারিয়া একাডেমির শিক্ষক নুর মোহাম্মদ।

এসময় বৃত্তি পরীক্ষা হল পরিদর্শন করেন মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজা খাঁন, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার, সাবেক জেলা পরিষদ সদস্যা মশরফা জন্নাত, মাতারবাড়ী ইউনিয়ন বিএনপি সভাপতি আরিফুল কাদের চৌধুরী, সাধারণ সম্পাদক মমতাজুল হক, ধলঘাটা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিম উদ্দীন, মহেশখালী উপজেলা ফুটবল উন্নয়ন সমিতির সভাপতি নবীর হোছাইন ভুট্টোসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

একইদিন সকাল নাগাদ বৃত্তি পরীক্ষা সম্পন্ন করে, শিক্ষকদের আলাদা টিমের সহযোগিতায় সোমবার রাতে রেজাল্ট প্রকাশ করে সংগঠনটি। যেখানে ১৫৬ পরীক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ হয় ৫৬ জন। যেখানে ১৯ জন A+ গ্রেড, ১৫ জন A গ্রেড এবং ২২ জন A- গ্রেড পেয়ে উত্তীর্ণ হয় পরীক্ষাটিতে।

মাতারবাড়ীতে আশাজাগানিয়া এমন উদ্যোগ ও পরীক্ষার সার্বিক ব্যবস্থা দেখে সংগঠন ও আয়োজকদের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন অভিভাবকগণ। এছাড়া উক্ত বৃত্তি পরীক্ষায় যারা সার্বিক সহযোগিতা ও অংশগ্রহণ করেছেন তাদের ধন্যবাদ জানান মরহুম তালেব উল্লাহ স্মৃতি ফাউন্ডেশনের আহব্বায়ক রফিক উদ্দীন মানিক ও সদস্য সচিব আলা উদ্দীন (এমইউপি)।

এদীকে আগামী ৩১শে ডিসেম্বর ‘মরহুম হাজী তালেব উল্লাহ স্মৃতি বৃত্তি’ পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের নিয়ে পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!