1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়ীতে কিশোর গ্যাংয়ের ত্রাস, নেপথ্যে কি? | দ্বীপ নিউজ
February 22, 2024, 2:20 am
শিরোনাম :
মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত মহেশখালীর কুতুবজোমে পুলিশের অভিযানে চোরাই মোটরসাইকেল উদ্ধার জামিয়া আরবিয়া ইসলামিয়া গোরকঘাটা (মাদ্রাসার) পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অভিভাবক সম্মেলন সম্পন্ন

মাতারবাড়ীতে কিশোর গ্যাংয়ের ত্রাস, নেপথ্যে কি?

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, এপ্রিল ৭, ২০২২
  • 728 ভিউ
ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর

আ ন ম হাসান:

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে সম্প্রতি বেড়েছে নামে-বেনামে বিভিন্ন কিশোর গ্যাং এর উৎপাত। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে সারাবিশ্বে নতুনভাবে পরিচিতি পেয়েছে দ্বীপ উপজেলার সর্ব উত্তরের মাতারবাড়ী ইউনিয়নটি। কিন্তু স্থানীয়দের মাথাব্যাথার কারণ হয়ে দাড়িয়েছে গজিয়ে উঠা কিশোর গ্যাং গুলো ৷ জনমনে নতুন আতংক তৈরি করে দিয়েছে কিশোর গ্যাং সদস্যরা।

সাম্প্রতিক সময়ে আধিপত্য বিস্তার, যেকোনো ছোটখাটো ঘটনা কে কেন্দ্র করে বৃদ্ধি পেয়েছে কিশোর গ্যাং সদস্যদের একে-অপরের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ। মাতারবাড়ীতে এধরণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রকল্পে কর্মরত বিভিন্ন অঞ্চলের কর্মচারি-কর্মকর্তা সহ স্থানীয়দের মাঝে সৃষ্টি হয়েছে নতুন ভয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত রোববার ৩ এপ্রিল দিনদুপুরে স্থানীয় ৪নং ওয়ার্ডের এক দিনমজুর পরিবারের উপর কিশোর গ্যাং এর হামলা করে ৷ উক্ত হামলাকে কেন্দ্র করে ৬ এপ্রিল (বুধবার) আব্দুল্লাহ আল ওয়াহেদ জিসান (২৪) কে একই এলাকায় গুরুতর আহত করে অপর আরেকটি কিশোর গ্যাং এর সদস্যরা।

আহত জিসানকে স্থানীয়রা উদ্ধার করে বদরখালী জেনারেল হাসাপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে চট্টগ্রাম মেডিকেলে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক।

আরও জানা যায়, বিগত ১৪ই ফেব্রুয়ারি রাত ১০ টায় স্থানীয় চিতাখুলা এলাকায় মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আসিফ ইকবালের উপরও কিশোর গ্যাং এর সদস্যরা হামলা করে, তাছাড়া গত মার্চ মাসেও মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের এক কর্মচারিকে ভোরে কর্মস্থলে যাওয়ার সময় চিতাখুলা নামের একই এলাকায় হামলা করে মোবাইল ও নগদ টাকা হাতিয়ে নেয় কিশোর গ্যাংয়ের সদস্যরা ৷

ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক মাতারবাড়ীর বেশকিছু সচেতন যুবক জানায়, সম্প্রতি মাতারবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার কারণ কিশোর গ্যাং, এবং এই কিশোর গ্যাং গুলোর অধিকাংশ সদস্যরা ছাত্রলীগ নেতা ও ভাইদের নিয়ন্ত্রণে থাকে।

তারা আরো জানায়, মাতারবাড়ীর ছাত্রলীগের স্থানীয় নেতাদের নিয়ন্ত্রণাধীন অধিকাংশ কর্মীরাই কিশোর গ্যাং চালায়। এছাড়া, আওয়ামী লীগ – বিএনপি সমর্থিত সদস্যদের নিয়ে গঠিত বর্ণমালা ও অক্সিজেন নামের আরো দুটি গ্রুপের সদস্যরাও এই গ্যাং কর্মকান্ডের সাথে জড়িত।

মাতারবাড়ীর নতুন আতংক এই কিশোর গ্যাং সদস্যরা ছড়িয়ে ছিটিয়ে থাকে স্থানীয় রাজঘাট, সিকদার পাড়া, বলির পাড়া, সাতঘর পাড়া, পুরান বাজার, বাংলা বাজার সহ মগডেইল ও প্রকল্প এলাকায়। যাদের অধিকাংশরাই মাদকসেবি ও মাদক বিক্রেতাদের একটি অংশ।

এব্যাপারে কক্সাবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোছাইন বলেন, মাতারবাড়ীতে সংগঠিত এমন ঘটনা সম্পর্কে ইতিপূর্বে আমি অবগত ছিলাম না, আজ প্রথম জানলাম। ছাত্রলীগ কিশোর গ্যাং বা এজাতীয় কোন অপরাধীকে পশ্রয় দেয়না। ছাত্রলীগের কোন নেতাকর্মী এধরণের অপরাধের সাথে জড়িত থাকলে বা প্রমাণ পাওয়া গেলে জেলা ছাত্রলীগ তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই জানায়- মাতারবাড়ীতে সম্প্রীতি সংগঠিত এধরণের কিছু ঘটনার কথা শুনেছি আমি। যদিও এখনো পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। তারপরও আমি বিষয়টি গুরুত্বসহকারে আমলে নিয়ে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জকে নির্দেশ দিয়েছি, যাতে ওই এলাকায় এধরণের কিশোর অপরাধী বা কিশোর গ্যাং যদি থাকে তাঁদের চিহ্নিত করে কঠোর শাস্তির আওতায় আনে।

মাতারবাড়ীতে অনিয়ন্ত্রিত কিশোর গ্যাং এর এমন ঘটনা নিয়মিত ঘটতে থাকলে একপর্যায়ে সরকারের উন্নয়ন প্রকল্পের কাজ বিঘ্নিত হবে এবং দেশে বিদেশে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলে মনে করেন প্রকল্প সংশ্লিষ্টরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!