1. dwipnews24.info@gmail.com : Dwip News 24 :
  2. editor@dwipnews24.com : Newsroom :
মাতারবাড়ীতে প্রাক্তন ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উৎযাপন | দ্বীপ নিউজ
February 27, 2024, 10:55 am
শিরোনাম :
মহাকাশ গবেষণায় মহেশখালীর ১১ শিশু-কিশোরের সফলতা মাতারবাড়ি প্রকল্পের ভিতরে সাংবাদিক রকিয়তকে আটকে রেখে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন মাতারবাড়ীতে সাংবাদিকদের হাত-পা কেটে সাগরে ভাসিয়ে দেওয়ার হুমকি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির নব-নির্বাচিত চেয়ারম্যান রাজাকে বিভিন্ন মহলে অভিনন্দন কক্সবাজার জেলা থেকে বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান মহেশখালীতে ভুমিহীন ও ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন জীবিকার সুরক্ষার তাগিদে মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজার-২ থেকে ইসলামী ঐক্যজোটের মনোনয়ন পাচ্ছেন সাংবাদিক নেতা মাওলানা ইউনুস মহেশখালীতে তুচ্ছ ঘটনায় নিহত ১, নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুটের অভিযোগ  দীর্ঘ ২৮ বছর পর প্রধানমন্ত্রী আসছেন মাতারবাড়ী, সমাবেশে ২০ টি দাবি উত্থাপন করা হউক ডুসাম’র নবীন বরণ, বিদায়, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও স্মরণিকা “মিষ্টি পান” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

মাতারবাড়ীতে প্রাক্তন ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উৎযাপন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২
  • 172 ভিউ
ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

নিউজ ডেস্ক:

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের প্রাক্তন ছাত্রলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উৎযাপন করা হয়েছে।

আজ ১৭ মার্চ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। এই দিনটি জাতীয় শিশু-কিশোর দিবস হিসেবেও উদযাপিত হয়। ১৯২০ সালের এই দিনে তিনি বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়ার এক সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর পিতার নাম শেখ লুৎফর রহমান ও মাতার নাম সায়েরা খাতুন। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। আজীবন সংগ্রামী বঙ্গবন্ধু তার গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসামান্য মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন এক অবিসংবাদিত নেতা।

দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব বর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হয়েছে এ দিনটি। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিব বর্ষ। যা এবছরের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারি পর্যায়ে ঢাকা ও টুঙ্গিপাড়াসহ সারা দেশে নানান কর্মসূচি নেয়া হয়েছে।

তাঁরই অংশ হিসাবে আজ দ্বীপ উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের স্থানীয় সিএনজি ষ্টেশন সংলগ্ন বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন নেতাকর্মীদের এক মিলনমেলায় উক্ত জন্মবার্ষিকী উৎযাপিত হয়।

ছবি: দ্বীপ নিউজ টোয়েন্টিফোর।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও মহেশখালী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিম উল্লাহ সেলিম, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কাইছারুল ইসলাম কায়েস, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কামরুল হাসান হানিফ, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রাকিব উদ্দিন, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সালাউদ্দিন সুজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান মিজান, মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মামুনুর রশিদ কোকা, আব্দুর রহমান রিয়াজ, হাবীব হাসান, সুমন বাপ্পী এবং সাবেক ছাত্রলীগ নেতা আশেক মাহমুদ, ইয়ার মোহাম্মদ চৌধুরী, সাদ্দাম হোসাইন, মোহাম্মদ তারেক, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি হাজী মানিক, সাধারণ সম্পাদক ফরহাদ ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মহেশখালী উপজেলা শাখার সভাপতি আশেক ইলাহি  সহ প্রমুখ।

এসময় গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে মহেশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও মহেশখালী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিম উল্লাহ সেলিম বলেন, আজ মহেশখালী ও মাতারবাড়ীর প্রাক্তন ছাত্রলীগ নেতাকর্মীদের সমন্বয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উৎযাপন করেছি। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ক্রমান্বয়ে বলতে গেলে – এক দিনের কোকা থেকে শেখ মুজিবুর রহমান, শেখ মুজিবুর রহমান থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে আজকের এই বাংলাদেশ। শ্রদ্ধার সাথে স্মরণ করে বলতে চাই, বঙ্গবন্ধু যদি বাংলাদেশ স্বাধীন না করতো আমরা স্বাধীন সার্বভৌমত্ব একটি রাষ্ট্র পেতাম না। বঙ্গবন্ধুর রক্তের যোগ্য উত্তরসূরী রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। জননেত্রীর এই অগ্রযাত্রা আরো শক্তিশালী করতে আমরা প্রাক্তন ছাত্রলীগ পরিষদ সর্বদা প্রস্তুত। মহেশখালী – কুতুবদিয়ার উন্নয়নের স্বপ্নদ্রষ্টা, দ্বীপরত্ন আশেক উল্লাহ রফিকের হাতকে আরো শক্তিশালী করতে প্রাক্তন ছাত্রলীগ পরিষদ সর্বদা প্রস্তুত।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!