আব্দুর রহমান রিটন, (মাতারবাড়ী)

মহেশখালী মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে গ্যাস বিস্ফোরণের নিহত দুই শিশুর জানাযা সম্পন্ন হয়েছে।

আজ বিকাল ৩টা মিয়াজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে এই জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহেশখালী -কুতুবদিয়ার মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি , কক্সবাজার জেলা পরিষদের সদস্য মাস্টার রুহুল আমিন (বিএবিএড), মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এনামুল হক চৌধুরী রুহুল, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীন, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, মহেশখালী উপজেলা আওয়ামিলীগ তথ্য ও গবেষণা সম্পাদক মাস্টার নুর বক্স, ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আব্দু সাত্তার সহ এলাকার মুরব্বি ও স্থানীয় সাধারন মানুষ।

শোক প্রকাশ করে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন.“ এই ধরনের ঘটনা সত্যিই বেদনাদায়ক। এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় আমরা মাতারবাড়ীর দুটি শিশুকে হারিয়েছি। সন্তান হারানো যে কতটা কষ্ট কর তা একমাত্র পিতাই বুঝতে পারে। আমিও একজন পিতা, আমি সেই কষ্ঠ অনুভব করতে পারছি, কিন্তু সে অনুভূতি বলার ভাষা হারিয়ে ফেলেছি।”

তিনি আরও বলেন,“ দুর্ঘটনা মাত্রই দূর্ঘটনা। এতে কারো হাত নেই। তবে এই ধরনের দূর্ঘটনা যাতে নাহ ঘটে, তার জন্য আমাদের সচেতন হতে হবে। আমি গত কাল চট্টগ্রামে ছিলাম, সেখানে যাদের ভর্তি করা হয়েছে তাদের সাথে আমি দেখা করেছি। আলহামদুলিল্লাহ, তারা এখন সুস্থ হওয়ার পথে। উন্নত চিকিৎসার জন্য দুই জনকে ঢাকার শেখ হাসিনা বার্ণ হাসপাতালে নেওয়া হয়েছে। যারা এই ঘটনায় আহত হয়ে চিকিৎসা করতেছে, তাদের অর্থ সহায়তা প্রয়োজন। আমিও আমার সাধ্যমত সহযোগিতা করেছি। আমার অনুরোধ আপনারাও করেন।যাদের যাকাতের পরিমাণ বেশি আসে,আপনারা এই যাকাতের কিছু টাকা এই শিশুদের জীবন বাঁচাতে এগিয়ে যাবে। সরকারি এবং দলীয়ভাবে সবধরনের সহযোগিতা আমার থাকবে এবং ঝুঁকিপূর্ণ কাজে যাতে আপনারা নিজেদের বিরত রাখবেন।”

উল্লেখ্য যে,গত ২২ জানুয়ারি মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ে মাঠে মাতারবাড়ী আজিজিয়া মাদ্রাসার বার্ষিক সভাকে কেন্দ্র করে বসা মেলায় গ্যাস বিস্ফোরণের ঘটনায় ০৩ জন নিহত হয় এবং ৮ জনের অধিক আহত হয়। নিহতের মধ্যে ২জন মাতারবাড়ী মিয়াজীপাড়া ও বলিরপাড়ার আজিজুর রহমান ও জাহাঙ্গীর আলমের পুত্র। বাকী জন চকরিয়ার হারবাং এলাকার বাসিন্দা।