কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী তাপ ভিত্তিক কয়লা বিদ্যুৎ প্রকল্পের চলমান উন্নয়নযজ্ঞে ফলে পুরা মাতারবাড়ী ৮০ হাজার মানুষ আজ জলাবদ্ধতায় জর্জরিত।গত ৪/৫ দিন ধরে মৌসুমী বর্ষার মুশলধারা বৃষ্টি,বৃষ্টির পানি নিষ্কাশনের যথেষ্ট ব্যবস্থা না থাকায় মাতারবাড়ী হাজারো ঘর-বাড়ী প্লাবিত,এই জলাবদ্ধতা সৃষ্টির অন্যতম কারণ তাপ বিদ্যুত প্রকল্প।

হাজারো মানুষের কষ্ট লাঘবে এই জলবদ্ধতা নিরসনে মাতারবাড়ী তাপ ভিত্তিক কয়লা বিদ্যুত প্রকল্প এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ এস.এম আবু হাইদারের ফেজবুক ওয়ালে যা বললেন:-পাঠকদের সুবিধার্থে তা হুবহু তুলে ধরা হল:-

১)মাতারবাড়িতে কোল পাওয়ার কতৃপক্ষের চলমান উন্নয়ন কর্মের কারণে জলাবদ্ধতার যে সৃষ্টি তা নিষ্কাশনের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২)এককালীন অনুদানের চেক ১৪১৪ একর জায়গায় (১২০০ মেঃওয়াট ক্ষমতাসম্পন্ন নির্মানাধীন) ক্ষতিগ্রস্থ জমির মালিকদের কাছে হস্তান্তরে যে জটিলতার সৃষ্টি হয়েছে তা নিরসন করে দ্রূত তাদের চেক দেয়া হোক।

৩)চাকুরীচ্যুত মাতারবাড়ির শ্রমিকদের দ্রূত চাকুরীতে পূণর্বহাল করা।

৪)নতুন করে আর কোন শ্রমিক যেন ছাটাই করা না হয়।
৫) মাতারবাড়ির শিক্ষিত বেকার যুবকদের চাকরি নিশ্চিত করতে হবে।

৬)১২০০ একর (সিঙ্গাপুর প্রকল্পের) জমির মালিকদের এককালীন অনুদান ও শ্রমিকের অনুদানের জন্য নিয়োগকৃত ডরপ্ এনজিও এর অফিস সর্বসাধারণের সুবিধার্থে মাতারবাড়িতেই তাদের অফিস সহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করতে হবে।