মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী সরকারের পক্ষ থেকে চলমান ১২০০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে নিয়োজিত দেশি-বিদেশি ব্যক্তিবর্গের মাঝে বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থার উপর আস্থা তৈরী, নিজস্বপূর্ব প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়নের লক্ষে চাকরিতে যোগদানের পর থেকে অদ্যবদি কঠোর পরিশ্রম করে প্রকল্পকে নিরাপত্তার চাদরে ঢাকতে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোলপাওয়ার জেনারেশন লিমিটেড মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের দায়িত্বরত সিকিউরিটি অফিসার মোহাম্মদ আলফাজ উদ্দিন দায়িত্বে অবহেলা না করে ও ভূমিকা রেখে যাচ্ছেন।

এছাড়াও উপজেলার মাতারবাড়ী – ধলঘাটার স্থানীয় সাধারণ বাসিন্দাদের যে কোন সুখে দুঃখে কাছে থাকতে চেষ্টা করেছেন বলে জানা গেছে। তার আচার ব্যবহারে সন্তুষ্ট অন্যান্য কোম্পানির দায়িত্বরত সিকিউরিটি গার্ড ও স্থানিয় সাধারণ মানুষ। এ সুবাদে আলফাজ প্রশংসা কুঁড়িয়েছেন জনমনে।

জানা গেছে, প্রকল্পের দায়িত্বরত বিভিন্ন অফিসার যোগদানের কয়েক দিনের মাথায় বিভিন্ন ইস্যুতে চাকরিচ্যুত হলেও তিনি সততা, নিষ্ঠার সাথে মানুষের আস্থা ধরে রাখায় তার বিরুদ্ধে কোন অনিয়মের খবর পাওয়া যায়নি এখনো এমন প্রতিয়মান।

এছাড়া বিভিন্ন গোয়ান্দা সংস্থা লোকজনের কাছে তার ব্যাপারে ইতিবাচক রিপোর্ট রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। তবে সকলের প্রত্যাশা সিকিউরিটি অফিসার তার মেধা, দক্ষতা সততা ও আন্তরিকতা ধরে রেখে মেগা প্রকল্পের চাকরিতে অব্যাহত থাকবেন।