মিছবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি):

মহেশখালী উপজেলার হোয়ানক ইউপিস্থ টাইমবাজারে যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। এ ধরনের ময়লার স্তুপে চরম বিপাকে পড়তে হয় সাধারণ পথচারীদের। বিঘ্ন হয় যান চলাচলেও। অল্প বাতাসে ও বৃষ্টিতে দুর্গন্ধযুক্ত আবর্জনা স্তুপ ছড়িয়ে পড়ে সড়কে।

এতে এলাকায় যেমন মশার উপদ্রব বাড়ছে তেমনি দ‍ূষিত হচ্ছে পরিবেশ। সম্প্রতি বদরখালী-গোরকঘাটা সড়কের হোয়ানক টাইমবাজারে সরেজমিনে গিয়ে এমন জনদুর্ভোগের চিত্রই দেখা গেলো।

সরেজমিনে দেখা যায়, মহেশখালীর হোয়ানক ইউনিয়নের টাইমবাজার নামক এই বাজারে সাপ্তাহে ২বার পানের বাজার বসে। বাজার যেহেতু বসে; বাজার শেষ হওয়ার সাথে সাথে পরিস্কার করে দেওয়া উচিত। কিন্তু বাজার কমিটি উক্ত বাজার থেকে হাজার হাজার টাকা আয় করলেও তাদের চরম অবহেলা বাজার পরিস্কার রাখার।

এব্যাপারে হোয়ানক টাইমবাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মকসুদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের প্রতিনিধিকে বলেন, বাজার পরিস্কারের দায়িত্ব আমাদের তবে পান বাজার নয়, ময়লা আবর্জনা সব পান বাজারের স্থানে, এসব পরিস্কার করার দায়িত্ব বাজার ইজারাদার বাবুল মেম্বার ও তার সহযোগীদের। তারা প্রতি বাজারে হাজার হাজার টাকা আয় করে তবে তারা পরিস্কার রাখেনা। তিনি আরও বলেন, বাজারের জন্য আমরা অনেকদিন ধরে একটি ড্রেইনের ব্যবস্থা করার জন্য আবেদন করেই আসছি হোয়ানক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোস্তফার কাছে, সে এব্যাপারে কোন রকম কর্ণপাত করেনি।