ছবি: রক্তবন্ধু মাতারবাড়ী।

দ্বীপ নিউজ ডেস্ক:

‘রক্ত দিলে হয়না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভূতি’ এই স্লোগানকে সমানে রেখে সফলতার সাথে উদযাপন হয়েছে দ্বীপ উপজেলা মহেশখালী – মাতারবাড়ীর সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন “রক্তবন্ধু” এর প্রথম বর্ষপূর্তি।

গতকাল বিকাল ৩ ঘটিকায় স্থানীয় মজিদিয়া সুন্নিয়া সিনিয়র আলিম মাদ্রাসার কক্ষে সামাজিক ও সেচ্ছাসেবী এই সংগঠনটির বর্ষপূর্তি উৎযাপন করা হয়।

বিগত ১টি বছর মাতারবাড়ীর অসহায় অসচ্ছল নিম্নবিত্ত পরিবারের পাশে বিভিন্ন ত্রাণ সহায়তা দেওয়া, মাতারবাড়ী সহ মাতারবাড়ীর বাইরে ব্লাড ডোনেশন এর কাজ ও করোনাকালে সমাজিক বিভিন্ন কাজ সফলতার সাথে সম্পন্ন করে গতকাল ফ্রী চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে এল আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।

“রক্তবন্ধু” মাতারবাড়ীর প্রথম উক্ত প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই, প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন, প্রোগ্রামটির সভাপতিত্ব করেন মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবু হাইদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডাক্তার আরমান কাদের, স্থানীয় সাবেক ৩ ওয়ার্ড তথা ১-২-৩ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রেহানা আবছার, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাষ্টার আলাউদ্দিন, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য সরওয়ার কামাল, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আলতাফ উদ্দিন সহ রক্তবন্ধু মাতারবাড়ীর এডমিন ও সদস্যবৃন্দ।

ভবিষ্যতে ব্লাড ডোনেশন সহ বিভিন্ন সামাজিক কাজের মধ্যে মাতারবাড়ী বাসীর পাশে থাকবে বলেও জানান উক্ত সংগঠনটির এডমিনগণ। এছাড়া উপস্থিত অতিথিবৃন্দের বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।