সংবাদ বিজ্ঞপ্তি:

শেষ হলো গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ (গুয়েভ) কর্তৃক আয়োজিত মাসব্যাপি অনলাইন ঈদ মেলা। মেলাতে ২৪ জন নারী উদ্যোক্তা তাদের পণ্য বিক্রয় করে আয় করেছে ১৬ লক্ষ ৬৩ হাজার ৪৯৬ টাকা।
উক্ত মেলায় সর্বোচ্চ বিক্রেতা (গুয়েভ) এর বেষ্ট সেলার ১ম হয়েছে নাসরিন সুলতানা এ্যানি স্বত্বাধিকারী কায়রা’স ফিউশন। ২য় বেষ্ট সেলার হয়েছে ইয়াসমিন আক্তার স্বত্বাধিকারী তাওয়াজ্জু বুটিকস ৩য় বেষ্ট সেলার হয়েছে তাসনোভা করিম স্বত্বাধিকারী বিউটি গ্যালারি ও কুকিস।

ইদুল ফিতর উপলক্ষে অনলাইন ক্রেতাগণ নিজের পছন্দের সেরা উপহারটি অনলাইনে পছন্দ করে ঠিক সময়ে ঘরে পৌছে দিয়েছে মাহে রমজানের প্রথম দিন থেকেই দেশের অভিজাত নারী উদ্যোক্তাদের হাজারো দেশী বিদেশী পন্যের পসরা নিয়ে শুরু হয়েছে মাসব্যাপী অনলাইন ঈদ মেলা।
বাংলাদেশের নারী উদ্যোক্তাদের অন্যতম এফ কমার্স ভিত্তিক সংগঠন গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ গুয়েভ দেশের স্বনামধন্য প্রতিনিধিত্বশীল ২৪ জন নারী উদ্যোক্তা তাদের নিজস্ব অনলাইন পেইজ থেকে অংশগ্রহণ করছেন নিজ নিজ দেশী বিদেশী হাজারো রুচিশীল আধুনিক কালেকশান নিয়ে। বর্তমান ডিজিটাল প্ল্যাটফর্ম এফ কমার্স এর মাধ্যমে অনেকে শপিং করেছে অনলাইনে ১৫% ছাড়ে।

মেলায় ছিলো ইন্ডিয়ান, পাকিস্তানী ও আমাদের দেশীয় বুটিকস এর ড্রেস, অরনামেন্ট, দেশিবিদেশি থ্রী পিস , কুশিকাজের পণ্য, ব্লকবাটিকের ড্রেস,নকশি কাঁথা, বেডসিট, শাড়ী ইন্ডিয়ান ক্যাটালগ শাড়ী, বুটিকসের শাড়ী, দেশিয় শাড়ী, এবং হোম মেইড ফুড, মশলা, বেবী ড্রেস, পান্জাবী, গারারা, সারারা, রামফার, টপস্,ব্যাগ,ইন্নার আর কসমেটিকস। নানা রকমের হিজাব, খিমার, নেকাব, পার্টি গাউন, হাতের কাজের থ্রি পিস বেডশীট, কাঁথা বেবি ফ্রক, কসমেটিক, পাকিস্তানি থ্রি পিস, লোন থ্রি পিস, জুতা ও দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সকল পণ্য। সকল পণ্যে থাকছে ১৫% ছাড়।
মেলায় অংশ নেওয়া স্বনামধন্য নারী উদ্যোক্তা ও পেইজ গুলো হল, লাজুক বুটিকস এর স্বত্বাধিকারী শামীমা ইসরাত রিনি, তাওয়াজ্জু বুটিকসের স্বত্বাধিকারী
ইয়াসমিন আক্তার, কায়রা’স ফিউশনের স্বত্বাধিকারী নাসরিন সুলতানা এ্যানি, হেমা বুটিকস এর স্বত্বাধিকারী হেমা বড়ুয়া, ওশান গ্যালরীর স্বত্বাধিকারী মুসলিমা জান্নাত, ওয়ান বিগ বাস্কেট এর স্বত্বাধিকারী
রিফাত রাইয়ান, পোশাক এর স্বত্বাধিকারী শাহানা মজুমদার চুমকি, নূরী ফ্যাশন এরস্বত্বাধিকারী নূরী হাসান , বিউটি গ্যালরি,কুকিসের স্বত্বাধিকারী তাসনোভা করিম, মম এন্ড ডটার’স কালেকশনের স্বত্বাধিকারী ফরিদা আক্তার, আদিবা’স কালেকশনের স্বত্বাধিকারী ইপশিতা শবনম, ফ্যাশন এন্ড বিউটি বাই প্রিয়াংকা এর স্বত্বাধিকারী প্রিয়াংকা তানজিন, রোমানা’স ক্লোজেড এর স্বত্বাধিকারী রুমানা আফাজ, ঘরোয়া স্বাদ বাই আফরিন সুমি এর স্বত্বাধিকারী
আফরিন সুমি, বারিশ অনলাইন সপের স্বত্বাধিকারী শফিকা আক্তার, জাজবির ফ্যাশন এর স্বত্বাধিকারী জে,এম মরিয়ম, আদিবা’স কিচেন এর স্বত্বাধিকারী সুমাইয়া নুসরাত মুক্তা, পিংক মার্ট বাই হিনা এর স্বত্বাধিকারী হিনা রহমান, লাকী হোম ফ্যাশনের স্বত্বাধিকারী কামরুন নিসা কলি, রংধনু এর স্বত্বাধিকারী সারজিনা প্রিয়া, ইদগাহ অফ ইউনিকর্ণের স্বত্বাধিকারী ইসরাত জাহান চৌধুরী, সামা’স ফ্যাশন গ্যালরীর স্বত্বাধিকারী দিলনুর বিনতে ফজল, ক্লোভার ক্লথিং কসমেটিক এর স্বত্বাধিকারী মারজান খন্দকার,
বৃষ্টি বুটিকসের স্বত্বাধিকারী সানজিদা সানজু প্রমুখ।

মেলাটির আয়োজক Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB)
গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশের নির্বাহী পরিচালক শাহরিন জাহান ইফতা বলেন “এই গরমে মানুষ ভীড় ঠেলে শপিং মলে না গিয়ে রুচিশীল নারীরা ঘরে বসে অনলাইনে বেঁচে নিয়েছে ডিজিটাল প্ল্যাটফর্ম এফ কমার্স ও ই কমার্স ভিত্তিক সংগঠন (গুয়েভ) এর মাধ্যমে ১৫% ছাড়ে শপিং করেছে । এফ কমার্সের মাধ্যমে নারীরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রুপ ও পেইজ ভিত্তিক অনলাইনে তাদের নিজস্ব পণ্য বিক্রয় করে পুরুষের পাশাপাশি সংসারের হাল ধরতে সক্ষম হচ্ছে এবং পরিবার পরিজনের হাতে ঘরে বসেই তুলে দিচ্ছেন ঈদের পছন্দের জামাটি। আমাদের গ্রুপের এই অনলাইন ঈদ মেলা যা পুরো রমজান জুড়ে চলেছে ১৫% ছাড়ে। আপনার অর্ডার কনফার্ম হলেই হোম ডেলিভারির মাধ্যমে আপনার ঘরে পৌছে যাবে আপনার পছন্দের প্রয়োজনীয় জিনিসটি। ঈদ মেলা পরিচালনায় ছিলো পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য আয়েশা সিদ্দিকা। গত বছর ঠিক এই সময়ে লকডাউনে মার্কেটিং এর পর্যাপ্ত বাজেট থাকা সত্বেও সকল শপিংমল খোলা থাকলেও অনেকে পরিবারের সুরক্ষার কথা ভেবে তাদের ঈদের কেনাকাটা করেছেন ঘরে বসে অনলাইনে।সেই চিন্তা থেকে আমরা মূলত পহেলা রমজান থেকে মেলা শুরু করেছি।