1. dwipnews24.info@gmail.com : এডমিন :
  2. editor@dwipnews24.com : Newsroom :
সংকটে,সংগ্রামে ও অর্জনে গণমানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছর:-এমপি আশেক | দ্বীপ নিউজ
September 24, 2022, 1:57 pm
শিরোনাম :
একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ ডাকাতির প্রস্তুতিকালে কুতুবজোম থেকে একাধিক জলদস্যু আটক মহেশখালীর শাপলাপুরে ইয়াবা সহ দুই যুবককে পুলিশে দিলো জনতা ইসলামিক জার্নালিস্ট এসোসিয়েশনের আত্মপ্রকাশ; গাজালি সভাপতি – মুনশি সাধারণ সম্পাদক মহেশখালীতে ৪০০ পিস ইয়াবা সহ কুতুবজোমের লুতু মিয়া থানা পুলিশের জালে বন্দী বড় মহেশখালী ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা মহেশখালীতে ওসির নেতৃত্বে গহীন পাহাড়ে অভিযান: বিপুল পরিমান মদ সহ আটক ২ কালারমারছড়া ৭নং ওয়ার্ড আ.লীগের কাউন্সিল সম্পন্ন; রশিদ – জমির নির্বাচিত মহেশখালীর শাপলাপুর ও কালারমারছড়া ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত হোয়ানকে স্কুলে যাওয়া হয়নি ৭ বছর বয়সী সিহামের; টমটমের চাপায় লাশ হয়ে ফিরল ঘরে

সংকটে,সংগ্রামে ও অর্জনে গণমানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছর:-এমপি আশেক

  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ২৩, ২০২০
  • 390 ভিউ

শুভেচ্ছা বার্তা:

আজ বাংলাদেশ প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আশেক উল্লাহ রফিক এমপির শুভেচ্ছা।

গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ৭২ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রের ক্ষমতায় থাকা দলটি। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ। ‘বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, বাংলাদেশ’—ইতিহাসে এই তিনটি নাম একই সূত্রে গাঁথা।

আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূল ধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি। উপমহাদেশের রাজনীতিতে গত ছয় দশকেরও বেশি সময় ধরে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে দলটি। এদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। ৫২-র ভাষা আন্দোলন, ৬২-র ছাত্র আন্দোলন, ৬৬-র ছয় দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর যুগান্তকারী নির্বাচন আর ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলন—সবখানেই সরব উপস্থিতি ছিল আওয়ামী লীগের। আওয়ামী লীগই একমাত্র দল, যাদের বাংলাদেশের ইতিহাসে টানা তিন মেয়াদে সরকার পরিচালনার অভিজ্ঞতা রয়েছে।

হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও আবুল হাশেমের নেতৃত্বাধীন তত্কালীন বঙ্গীয় প্রাদেশিক মুসলিম লীগের একাংশের সম্মেলনের মধ্য দিয়ে ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার টিকাটুলীর কে এম দাস লেন রোডের রোজ গার্ডেন প্যালেসে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠিত হয়, যার সভাপতি ছিলেন মওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং সাধারণ সম্পাদক টাঙ্গাইলের শামসুল হক। তখন কারাবন্দি অবস্থায় তরুণ নেতা শেখ মুজিবুর রহমান যুগ্ম সম্পাদক নির্বাচিত হন।

১৯৫৫ সালে দলের তৃতীয় কাউন্সিল অধিবেশনে ‘মুসলিম’ শব্দটি বাদ দিয়ে দলের নতুন নামকরণ হয় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ। দেশ স্বাধীন হওয়ার পর দলের নামকরণ করা হয় বাংলাদেশ আওয়ামী লীগ। ১৯৮১ সালের কাউন্সিলে শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত করা হয়। সর্বশেষ ২০১৯ সালে দলের ২১তম জাতীয় কাউন্সিলেও তাকেই সভাপতি পদে বহাল রাখা হয়।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণীতে তিনি সংগঠনের অগণিত নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্য জাতীয় নেতাদের।

আশেক উল্লাহ রফিক এমপির শুভেচ্ছা: আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলীয় নেতাকর্মীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি। তিনি এক বিবৃতিতে বলেন:-সংকটে, সংগ্রামে ও অর্জনে গণমানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছরে পদার্পন।

বাংলাদেশ আওয়ামী লীগ দেশের প্রাচীনতম সংগঠন এবং এই সংগঠনের নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, সংগ্রামী জননেতা মওলানা আবদুর রশীদ তর্কবাগীশসহ প্রখ্যাত নেতৃবৃন্দ। আজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর এই মুহূর্তে গভীর শ্রদ্ধা ভরে সব জাতীয় নেতাকে স্মরণ করছি।

তিনি আরো বলেন, জাতির পিতার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ পরিচালিত হচ্ছে এবং উক্ত সংগঠনের কাছে দেশবাসীর দৃঢ় প্রত্যাশা বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ কয়েম করবে ইনশাআল্লাহ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর
© সমস্ত অধিকার সংরক্ষিত © 2022 dwipnews24.net
Desing & Developed BY ThemeNeed.com
error: Content is protected !!