ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:

স্বাস্থ্য অধিদফতর ও ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হচ্ছে। এই বুথগুলোতে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে আহ্বান জানানো হয়েছে। এখন থেকে অনলাইন নিবন্ধনের মাধ্যমে করোনার নমুনা সংগ্রহ করা হবে। নিবন্ধনের লিংক: coronatest.brac.net।

রবিবার (৭ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নতুন তথ্য তুলে ধরে এসব জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এসময় তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে এখন পর্যন্ত মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। যারা মারা গেছেন তাদের মধ্যে ৩৫ পুরুষ জন, বাকি ৭ জন নারী। এদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ৩০ জনের, বাকিদের বাড়িতে।

এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৮৮ জনে।

এসময় তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে ১২ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৫২টি ল্যাবে আগের নমুনা মিলে পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৩৬টি নমুনা। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৪৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত দেশে ৬৫ হাজার ৭৬৯ জন।

এ নিয়ে মোট আক্রান্ত দেশে ৬৫ হাজার ৭৬৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হলেন ১৩ হাজার ৯২৩ জন।