প্রেস বিজ্ঞপ্তিঃ
পরিবেশ বিষয়ক সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম বা সিইএইচআরডিএফ এর উদ্যোগে ২২ এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবস উদযাপন উপলক্ষে এক ভার্চূয়াল আলোচনা সভা জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

সিইএইচআরডিএফ এর পরিচালক জেনারেল এফেয়ার্সসাঈদ মোহাম্মদ শুভ’র সভাপতিত্বে ও
পরিচালক কো-অর্ডিনেশন এফেয়ার্স, রুহুল আমিনের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি: নির্বাহী প্রধান সদর দপ্তরের জনাব, খুবাইব বিন এহাছান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিভিন্ন সার্কেল ও ফোরামের সমন্বয়ক, ব্যবস্থাপক এবং সেন্টালের নেতৃবৃন্দ।

এতে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ পরিচালক ট্রাস্ট বিভাগের আবু বক্কর,পরিচালনা পর্ষদ’র সদস্য বাপ্পী হাসান,দপ্তর সম্পাদক (সেক্রেটারি) ইরফান উদ্দিন, প্রচার বিভাগের সহকারী সম্পাদক, নাছির উদ্দিন সোহেল, কক্সবাজার সদর সার্কেল প্রধান মোশাররফ হোসেন, সিলেট বিশ্বম্ভপুর ফোরামের সমন্বয়ক সোহেল বোয়ান,আউট রাইটের সমন্বয়ক হুমায়ুন কবির, মহেশখালী সার্কেল প্রধান শেখ মোহাম্মদ জয়, মহেশখালী সার্কেল সহকারী প্রধান বেলাল খান, পাঠাগার আন্দোলম সমন্বয়ক সাগর নাথ, পাঠাগার আন্দোলম সহ- সমন্বয়ক সাহাব উদ্দিন,
উপকূলীয় ফোরামের সমন্বয়ক ইফতেখার মোহাম্মদ, উত্তর মহেশখালী ফোরামের সমন্বয়ক মেহেদী হাসান রিফাত, সাদমান শারার মাহিন, আফরোজ আক্তার, শারমিন আক্তার প্রমুখ।

ধরিত্রী কি? কেন ধরিত্রী দিবস পালন করা হয় এবং জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বের বিভিন্ন দেশ এখন প্রাকৃতিক দুর্যোগে জর্জরিত। এমন প্রেক্ষাপটে প্রকৃতি ও পরিবেশ সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং পৃথিবীকে নিরাপদ এবং বাসযোগ্য রাখতে নানা বিভিন্ন পদক্ষেপ নিতে হবে, পৃথিবী যে অনিরাপদ এবং বসবাসের অযোগ্য হয়ে পড়েছে সেখান থেকে রেহাই পেতে যা যা করতে হবে সেই বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রচারে-

নাছির উদ্দিন সোহেল

সহকারী সম্পাদক

প্রচার বিভাগ, সিইএইচআরডিএফ